php glass

মঙ্গলবার থেকে চার দিনব্যাপী আবৃত্তি উৎসব

34 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
‘রক্তঝরা আটই ফাগুন, অহংকারের দীপ্ত আগুন’ শিরোনামে চার দিনব্যাপী আবৃত্তি উৎসব আয়োজন করেছে সম্মিলিত আবৃত্তি জোট, চট্টগ্রাম। মঙ্গলবার থেকে জেলা শিল্পকলা একাডেমীর অনিরুদ্ধ মুক্তমঞ্চে এ উৎসব অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম: ‘রক্তঝরা আটই ফাগুন, অহংকারের দীপ্ত আগুন’ শিরোনামে চার দিনব্যাপী আবৃত্তি উৎসব আয়োজন করেছে সম্মিলিত আবৃত্তি জোট, চট্টগ্রাম। মঙ্গলবার থেকে জেলা শিল্পকলা একাডেমীর অনিরুদ্ধ মুক্তমঞ্চে এ উৎসব অনুষ্ঠিত হবে।

বর্ণাঢ্য এই উৎসবে প্রধান অতিথি থাকবেন এবারে একুশে পদকে ভূষিত শিক্ষাবিদ, বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও সাহিত্যিক ড. অনুপম সেন। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাশকুর-এ-সাত্তার কল্লোল, চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরামের সভাপতি খালেদ হেলাল ও জেলা শিল্পকলা একাডেমীর কার্যকরী পর্ষদ সদস্য সাইফুল আলম বাবু।

চট্টগ্রামের শতাধিক আবৃত্তিকর্মীর কণ্ঠে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের Ôকাণ্ডারী হুশিয়ার’ কবিতাটির সম্মেলক আবৃত্তির মধ্যদিয়ে উৎসবের উদ্বোধনী পর্বের সূচনা হবে।

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমী ও চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরামের সহযোগীতায় আয়োজিত এই উৎসবে প্রতিদিন বিকাল সাড়ে ৪টা থেকে থাকবে দেশের বিশিষ্ট আবৃত্তিশিল্পীদের একক ও দ্বৈত আবৃত্তি এবং জোটের দলগুলোর বৃন্দ  ও শ্রুতি প্রযোজনা। এছাড়া প্রতিদিন থাকবে দেশের বিশিষ্ট কবিদের কবিতা পাঠের আসর।

উৎসবের সমাপনী দিনে রয়েছে আবৃত্তিকর্মী সমাবেশ।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারী ২৪, ২০১৪

সৈয়দপুরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত
লোকসানের বোঝা মাথায় নিয়ে আমন চাষ
‘সোনার চর’ ঘিরে হচ্ছে এক্সক্লুসিভ পর্যটন কেন্দ্র
নির্ধারিত সময়েই সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ
মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’!


'১১ দিনের বাচ্চা নিয়ে রাস্তায়-রাস্তায় ঘুরছি'
ফতুল্লায় অটো ও ব্যাটারির দোকানে অগ্নিকাণ্ড
ত্রিপুরায় ১৫ লাখ রুপির মাদক জব্দ
বেনাপোলে সাড়ে ১৭ লাখ ভারতীয় রুপিসহ আটক ১
নেতাজির ‘মৃত্যুদিন’ উল্লেখ করল পিআইবি, বিতর্ক ভারতজুড়ে