ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

হুমকি-প্রলোভনের পরোয়া করিনি: কামাল উদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৪
হুমকি-প্রলোভনের পরোয়া করিনি: কামাল উদ্দিন

চট্টগ্রাম: রাষ্ট্রপক্ষে দশ ট্রাক অস্ত্র মামলা পরিচালনাকারী মহানগর পিপি অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ বলেছেন, ‘দশ ট্রাক অস্ত্র মামলা পরিচালনাকালে আমার উপর হুমকি ও প্রলোভন এসেছে। আমি পরোয়া করিনি।

আমার প্রেরণা ছিল দেশপ্রেম ও মুক্তিযুদ্ধ। আমার বিরুদ্ধে এখনও হুমকি আছে এবং থাকবে। আমি নির্ভয়ে আমার উপর অর্পিত দায়িত্ব পালন করে যাব। ’

দশ ট্রাক অস্ত্র মামলা সাফল্যের সঙ্গে পরিচালনা করায় চট্টগ্রামের নাগরিক সমাজের পক্ষ থেকে দেয়া এক সংবর্ধনায় তিনি এসব কথা বলেন। মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে এ সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কামাল উদ্দিন আহমেদ বলেন, জীবনের ঝুঁকি নিয়ে এ মামলায় রাষ্ট্রবিরোধী শক্তির সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করেছি। আমরা পেশাগত জীবনের সবচেয়ে বড় অর্জন অর্জিত হয়েছে। এই অর্জনে দেশপ্রেমিক জনগণের সর্বাত্মক সমর্থন আমি পেয়েছি।

মামলা পরিচালনার অভিজ্ঞতা বর্ণনা করে তিনি বলেন, এ মামলায় অভিযুক্তরা ক্ষমতাবান ও বিত্তশালী। আমার একমাত্র ভরসা ছিল আল্লাহ ও দেশপ্রেমিক জনগণ। আমার প্রাপ্তি, আমি রাষ্ট্রবিরোধী শক্তির সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে পেরেছি।

নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে এ ধরনের ঐতিহাসিক রায় হয়নি। রাষ্ট্রের পক্ষে সর্বোচ্চ শ্রম দিয়ে কামাল উদ্দিন ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছেন।  

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, সকল প্রতিক‍ূলতা মোকাবেলা কামাল উদ্দিন আহমেদ এ মামলাকে এগিয়ে নিয়ে গেছেন। পাশাপাশি তদন্তকারী কর্মকর্তা সিআইডির এএসপি মোহাম্মদ মনিরুজ্জামানের সাহস এবং পেশাগত দক্ষতাকে সম্মান না জানিয়ে উপায় নেই।

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট দিদারুল আলম, অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও অ্যাডভোকেট অশোক কুমার দাশ, পেশাজীবী সমন্বয় পরিষদের সাংস্কৃতিক সম্পাদক শেখ শহিদুল আনোয়ার, কাউন্সিলর জহরলাল হাজারী।  

বাংলাদেশ সময়: ২০৫০ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa