ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ১৫ ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৪
চট্টগ্রামে ১৫ ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

চট্টগ্রাম: গুণগত মান রক্ষা না করা এবং মেয়াদ শেষে লাইসেন্স নবায়ন না করায় চট্টগ্রামে ১৫টি ড্রিংকিং ওয়াটার উৎপাদনকারী প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে 

 

এসব প্রতিষ্ঠানে উৎপাদিত ড্রিংকিং ওয়াটার পণ্য বিক্রয়, বিতরণ ও বাণিজ্যিকভাবে প্রচারণা থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে। এ আদেশ না মানলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

 

বিএসটিআই চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।  

 

সূত্র জানায়, মাঝিরঘাট এলাকার শাহীন ফুড এন্ড বেবারেজ ইন্ডাস্ট্রিজ (ব্রান্ড শাহীন), রহমানিয়া এন্টারপ্রাইজের(গ্লাসি), রেইন ন্যাচারাল ড্রিংকিং ওয়াটার (রেইন), ওরিয়েন্ট মাল্টি পারপাস কো-অপারেটিভ সোসাইটি (ওরিয়েন্ট), ট্রাই স্টার ইন্ডাস্ট্রি লিমিটেড (কিং), নাফ ফুড এন্ড বেভারেজ লিমিটেড (নাফ), হিমালয় এন্টারপ্রাইজ (লুসাই), জোবাইদা ফুড প্রোডক্টস (ইলিশ), নাওয়াল বেভারেজ ইন্ডাস্ট্রি (প্রিন্স), হলি ক্রিসেন্ট হাসপাতাল (প্রা.) লিমিটেড (আব), সাংহাই ফুড প্রোডাক্টস (পিয়াস), এসএস ফুড এন্ড বেভারেজ(মিনহাল), এসএমএ ট্রেডিং কোম্পানী(সাফা মারওয়া) সাফা মারওয়া ফুড এন্ড বেভারেজ (মাইলো), বেন্সমাক এসোসিয়েটস‘র (পাম) লাইসেন্স বাতিল করা হয়।  

 

বিএসটিআই এর পক্ষ থেকে এসব প্রতিষ্ঠানের উৎপাদিত ড্রিংকিং ওয়াটার ক্রয় থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।  

 

বিএসটিআই চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মো.শওকত ওসমান বলেন, জনস্বাস্থ্যর জন্য পানি অপরিহার্য উপাদান। কিন্তু এসব প্রতিষ্ঠান পণ্যের গুণগত মান রক্ষা করেনি। এছাড়া কয়েকটি প্রতিষ্ঠান মেয়াদ শেষ হওয়ার পরও লাইসেন্স নবায়ন করেনি। তাই বিএসটিআই থেকে দেয়া এসব প্রতিষ্ঠানের সিএম লাইসেন্স বাতিল করা হয়েছে।  

 

তিনি বলেন, এখন থেকে এসব প্রতিষ্ঠান পণ্য উৎপাদন করতে পারবেনা। যদি করে থাকে তাহলে বিএসটিআই অধ্যাদেশ ১৯৮৫ এর ১৯ ও ২৪ ধারা লঙ্ঘনের দায়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।  

 

বাংলাদেশ সময়:১৭২০ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa