ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

রাঙ্গুনিয়ায় অস্ত্রসহ ‘যুবলীগ ক্যাডার’ আটক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৪

চট্টগ্রাম: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা থেকে বিদেশি পিস্তল ও গুলিসহ আলতাফ হোসেন প্রকাশ কানা আলতাফ নামে যুবলীগ নামধারী এক ক্যাডারকে আটক করেছে র‌্যাব। তার বিরুদ্ধে পুলিশকে লক্ষ্য করে গুলি করার অভিযোগে রাঙ্গুনিয়া থানায় একটি মামলা আছে।



সোমবার বিকেল সোয়া ৫টার দিকে উপজেলার মরিয়ম নগর বাজার থেকে আলতাফকে আটক করা হয়েছে।

র‌্যাবের চট্টগ্রাম জোনের জ্যেষ্ঠ্য সহকারী পরিচালক ক্যাপ্টেন রাশেদুল হাসান বাংলানিউজকে বলেন, রাঙ্গুনিয়া দুর্ধর্ষ সন্ত্রাসী আলতাফকে আমরা আটক করেছি। তার কাছে একটি বিদেশি পিস্তল ও চার রাউণ্ড গুলি পাওয়া গেছে।

র‌্যাব, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আলতাফ রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী। তার নেতৃত্বে বড় একটি গ্রুপ রাঙ্গুনিয়াসহ আশপাশের এলাকায় চুরি, ডাকাতি, চাঁদাবাজি, সরকারী জায়গা দখলসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত।

২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আলতাফ স্থানীয়ভাবে যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত হয়। এরপর যুবলীগের নাম ভাঙ্গিয়ে আলতাফ রাঙ্গুনিয়া জুড়ে ত্রাসের রাজত্ব কায়েম করে।

গত বছরের সেপ্টেম্বরে মরিয়মনগরের চৌমুহনী এলাকায় আলতাফের দখলে থাকা সড়ক ও জনপথ বিভাগের একটি জায়গা পুলিশ উদ্ধার করতে গেলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে আলতাফ। এতে রাঙ্গুনিয়া থানার পরিদর্শক (তদন্ত) চন্দন চক্রবর্তী আহত হন। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় একটি মামলাও দায়ের হয়। কিন্তু পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারেনি।

রাঙ্গুনিয়া থানার পরিদর্শক (তদন্ত) চন্দন চক্রবর্তী বাংলানিউজকে বলেন, ‘আমরা সরকারী জায়গা উদ্ধারের জন্য গিয়েছিলাম। ঘটনাস্থলে যাবার পর আলতাফসহ সন্ত্রাসীরা আমাদের উপর হামলা চালায়। আলতাফ আমাকে লক্ষ্য করে গুলি করে। ’

আলতাফের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় আটটি মামলা আছে বলে জানিয়েছেন চন্দন চক্রবর্তী।

আলতাফ রাঙ্গুনিয়া উপজেলার মরিয়ম নগর ইউনিয়নের পাঁচবিবি গ্রামের জনৈক আব্দুল মোতালেবের ছেলে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa