php glass

ব্যবসাবান্ধব পরিকল্পিত নগরী চান চেম্বার সভাপতি

26 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নগরীর বিভিন্ন সড়কের সংস্কার, পরিচ্ছন্ন ও পরিকল্পিত ব্যবসাবান্ধব নগরী গড়ে তোলার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ওয়াসা, টিএন্ডটি এবং কর্ণফুলী গ্যাস কোম্পানির প্রতি আহ্বান জানিয়েছেন চেম্বার সভাপতি মো. মাহবুবুল আলম।

চট্টগ্রাম: নগরীর বিভিন্ন সড়কের সংস্কার, পরিচ্ছন্ন ও পরিকল্পিত ব্যবসাবান্ধব নগরী গড়ে তোলার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ওয়াসা, টিএন্ডটি এবং কর্ণফুলী গ্যাস কোম্পানির প্রতি আহ্বান জানিয়েছেন চেম্বার সভাপতি মো. মাহবুবুল আলম।

শনিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এ আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি চট্টগ্রাম ওয়াসা, টিএন্ডটি এবং কেজিডিসিএল নগরীর বিভিন্ন এলাকায় সংযোগ লাইন স্থাপন ও উন্নয়নে সড়কগুলো খনন করছে। এরমধ্যে নগরীর আলমাস মোড় থেকে গোলপাহাড় মোড় পর্যন্ত মেহেদীবাগ সড়ক, রহমতগঞ্জ, জামালখান, কাজীর দেউড়ী, অক্সিজেন, প্রবর্তক মোড়, চকবাজার, এক্সেস রোড উল্লেখযোগ্য।

এসব সড়কে সংস্কার কাজ শেষে দায় সারাভাবে গর্ত ভরাট করায় প্রতিদিনই যানজট ও দুর্ঘটনা ঘটছে।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন,‘যেন তেনভাবে রাস্তায় খনন করা গর্ত ভরাট ও যথাযথ সংস্কার না হওয়ায় পণ্য পরিবহন, শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং মুমূর্ষু রোগী পরিবহনসহ পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। এছাড়া প্রতিদিনই ছোটখাট দুর্ঘটনা ঘটছে।’

বন্দরনগরীতে বিদেশী বিনিয়োগকারী ও পর্যটকের অবস্থান রয়েছে উল্লেখ তিনি বলেন, এসব রস্তার সংস্কার দ্রুত ও সুষ্ঠুভাবে বর্ষার আগেই সম্পন্ন করা প্রয়োজন। একই সঙ্গে নগরীর আবর্জনা ও বর্জ্য নিষ্কাশন ব্যবস্থা উন্নতকরণ এবং জলাবদ্ধতা রোধেও জরুরি পদক্ষেপ নিতে হবে। অন্যথায় নগরীতে জলাবদ্ধতার সৃষ্টি হবে এবং জনসাধারণের দুর্ভোগ বাড়বে।’

তাই চট্টগ্রামকে একটি পরিচ্ছন্ন ও ব্যবসাবান্ধব পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে সিটি কর্পোরেশন, ওয়াসা, টিএন্ডটি এবং কেজিডিসিএলকে সমন্বয় করে  কাজ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪

ksrm
আইভী রহমানের মৃত্যুবার্ষিকী শনিবার
শিল্পকলায় আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী
বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশে কালো অধ্যায়ের সূচনা হয়েছিল
রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার হাল ছাড়েনি: ওবায়দুল কাদের
৬৭ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ড!


কলাপাড়ায় ধর্ষণ মামলার ২ আসামি গ্রেফতার
যুক্তরাষ্ট্রকে টেক্কা দিয়ে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণে পুতিন
আর্জেন্টিনার বিনিয়োগকারীদের বিনিয়োগ বাড়ানোর আহ্বান
দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় এডিসিসহ আহত ৮ 
স্কোয়াড থেকে নেইমারকে বাদ দিয়েছে পিএসজি!