ইউএসটিসি’র উপাচার্য অবরুদ্ধ, বন্ধ ঘোষণার একঘণ্টার মধ্যেই প্রত্যাহার

32 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ব্যবসায় প্রশাসন অনুষদ অন্যত্র সরিয়ে দেয়াসহ বিভিন্ন দাবিতে বন্দরনগরী‍র  বেসরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (ইউএসটিসি) উপাচার্য ও উপ-উপাচার্যকে প্রায় ৫ ঘণ্টা অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা।

php glass

চট্টগ্রাম: ব্যবসায় প্রশাসন অনুষদ অন্যত্র সরিয়ে দেয়াসহ বিভিন্ন দাবিতে বন্দরনগরী‍র  বেসরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (ইউএসটিসি) উপাচার্য ও উপ-উপাচার্যকে প্রায় ৫ ঘণ্টা অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১০টায় উপাচার্য ও উপাচার্যের দপ্তরের সামনে অবস্থান নিয়ে তাদের কক্ষ অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। এরপর বিকেল ৩টার দিকে কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করলে পরিস্থিতি শান্ত হয়।

কিন্তু বন্ধ ঘোষণার এক ঘণ্টার মধ্যেই তা ফের প্রত্যাহার করে নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. শামসুজ্জোহা বাংলানিউজকে বলেন,‘ইউএসটিসি’র ব্যবসায় প্রশাসন অনুষদকে অন্যত্র সরিয়ে নেয়ার দাবিতে উপাচার্য এবং উপ-উপাচার্যের কক্ষের সামনে অবস্থান নেয়। তাদের অনেক বুঝানোর পরও সেখান থেকে সরানো যাচ্ছিল না।’

‘এঘটনার জের ধরে ১৬ জানুয়ারি থেকে এক সপ্তাহের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু ঢাকায় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ ঘোষণার একঘণ্টা পরই তা প্রত্যাহার করে নেয়া হয়েছে।’

তাই আগামীকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা কার্যক্রম চলবে বলেও তিনি জানান।

এদিকে গত সোমবার ইউএসটিসি’র বিবিএ অনুষদ ও মেডিকেল কলেজে’র শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানা গেছে। এরপর অনুষদের শিক্ষার্থীরা বিবিএ অনুষদ অনত্র সরিয়ে নেয়ার দাবিতে এ আন্দোলন শুরু করেছে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

নিষ্ক্রিয় করার সময় শ্রীলঙ্কায় ফের বোমা বিস্ফোরণ
শ্রীলঙ্কায় হতাহতদের পরিবারকে অর্থ সহায়তা দেবে সরকার
হামলাস্থল পরিদর্শন লঙ্কান পুলিশের
পাকুন্দিয়ায় বাসচাপায় পথচারীর মৃত্যু
ঢাকা-কলকাতা প্রেসক্লাবের দুই নেতার সৌজন্য সাক্ষাৎ


কলম্বো বাস স্টেশন থেকে ৮৭ বিস্ফোরক উদ্ধার
ব্রাহ্মণবাড়িয়ায় ২ ফার্মেসিকে জরিমানা-সিলগালা, আটক ৩
শ্রীলঙ্কা হামলায় ড্যানিশ ধনকুবেরের ৩ সন্তানের মৃত্যু
ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্প
মঙ্গলবার শ্রীলঙ্কায় রাষ্ট্রীয় শোক