শ্রীলঙ্কা প্রতিনিধি দলের চট্টগ্রাম ভেন্যু পরিদর্শন

24 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে চট্টগ্রাম ভেন্যু পরিদর্শন করেছে শ্রীলঙ্কা ক্রিকেট প্রতিনিধি দল। সোমবার দুপুরে তারা চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন করেন।

php glass

চট্টগ্রাম: নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে চট্টগ্রাম ভেন্যু পরিদর্শন করেছে শ্রীলঙ্কা ক্রিকেট প্রতিনিধি দল। সোমবার দুপুরে তারা চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন করেন।

প্রতিনিধি দলে ছিলেন-শ্রীলঙ্কা ক্রিকেটের সহ সভাপতি ও ট্যুর অর্গানাইজিং কমিটির সভাপতি মোহন ডি সিলভা ও সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা এয়ার কমোডর অজিত জয়াসেকারা।

বিসিবি সুত্র জানায়, আগামী ২৪ জানুয়ারি দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কা দলের বাংলাদেশে আসার কথা রয়েছে। এর আগে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে শ্রীলঙ্কা ক্রিকেটের দু’সদস্যের প্রতিনিধি দল রোববার বাংলাদেশে আসে।

সোমবার দুপুরে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও হোটেল পেনিনসুলা পরিদর্শন করে তারা। পরে স্থানীয় আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন শ্রীলঙ্কান প্রতিনিধি দল। এসময় সঙ্গে ছিলেন- বিসিবি পরিচালক মাহবুব আনাম, আ জ ম নাছির উদ্দিন ও বিসিবি’র প্রধান নিরাপত্তা কর্মকর্তা মেজর(অব.) হোসেন ইমাম। প্রতিনিধি দল মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম পরিদর্শন করবেন ।

বিসিবি পরিচালক মাহবুব আনাম, ‘প্রতিটি ট্যুরের আগে একটি অগ্রগামী দল ভেন্যু পরিদর্শন করে দেখে। তারই অংশ হিসেবে তারা ভেন্যুসহ সব আয়োজন দেখতে এসেছে। নিজেদের মতো করে সবকিছু তারা পরিদর্শন করে দেখবে।’

শ্রীলঙ্কা ক্রিকেট নিরাপত্তা নিয়ে শঙ্কিত কিনা জানতে চাইলে বিসিবি’র এ পরিচালক বলেন,‘বাংলাদেশে এমন কিছু হয়নি যে নিরাপত্তা নিয়ে প্রশ্ন থাকবে। এটি একটি আন্তর্জাতিক ভেন্যু। এখানে দেখার কিছু নেই। তবুও রুটিন ওয়ার্ক হিসেবে তারা এখানে এসেছে।’

বিসিবি পরিচালক আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফরের সময় একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছিল। যদিও এটি ক্রিকেটকে কেন্দ্র করে ঘটেনি। তবুও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সফর প্রত্যাহার করে নিয়েছিল। আগামীতে যাতে এ ধরণের কোন বিচ্ছিন্ন ঘটনা ঘটতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকবে স্থানীয় আয়োজক কমিটি।’  
 
প্রসঙ্গত গত ৮ ডিসেম্বর ক্রিকেট খেলার সহায়ক পরিবেশ নেই উল্লেখ করে বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ দলের সফর প্রত্যাহার করে নেয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড(ডব্লিউআইসিবি)। এরপর বাংলাদেশে শ্রীলঙ্কান দলের সফর অনিশ্চিত হয়ে পড়ে।

গত ৯ জানুয়ারী দুবাইয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সভাপতি জয়ান্থা ধর্মদাসার সঙ্গে বৈঠক করেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। এই বৈঠকেই শ্রীলঙ্কার পক্ষ থেকে সফরে অংশ নেওয়ার ব্যাপারে সম্মতি জানানো হয়। তবে সফরের আগে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে দু’সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশে আসে।

পরিদর্শন শেষে ১৬ জানুয়ারি প্রতিনিধি দলের সদস্য লঙ্কান ক্রিকেটের সহ সভাপতি মোহন ডি সিলভা দেশে ফিরে যাবেন। তবে আইসিসি নিরাপত্তা পরিদর্শক দলের অংশ হতে থেকে যাবেন শ্রীলঙ্কান বিমানবাহিনীর এয়ার কমোডর জয়াসেকেরা।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারী ১৩, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় নারীর মৃত্যু
জায়ানের মরদেহ আসবে মঙ্গলবার
অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার
স্বামী-স্ত্রীর ঝগড়া থামাতে গিয়ে সংঘর্ষ, আহত ১১
রোহিঙ্গা সংকট: সম্মিলিত সব ধরনের উদ্যোগ চায় ব্রুনেই


মহাদেবপুরে পাহারাদারের মরদেহ উদ্ধার
আফগানদের বিশ্বকাপ দলে আসগর-হামিদ
নালিতাবাড়ীতে নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
ভিটে ছাড়লেন বৃদ্ধ নিরঞ্জন, নেপথ্যে সাত ভূমিদস্যু
নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে বরিশালে মানববন্ধন