চবিতে বিজিবি মোতায়েন

21 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শিবির-ছাত্রলীগ সংঘর্ষে ছাত্রহত্যার ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে বিজিবি মোতায়েন করা হয়েছে। একই সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যরাও টহল দিচ্ছেন।

php glass

চট্টগ্রাম: শিবির-ছাত্রলীগ সংঘর্ষে ছাত্রহত্যার ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে বিজিবি মোতায়েন করা হয়েছে। একই সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যরাও টহল দিচ্ছেন।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন,‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-কার্যক্রম স্বাভাবিক রাখতে এবং সার্বিক নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসে র‌্যাব পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তারা ক্যাম্পাসের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার শিবির-ছাত্রলীগের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের এক ছাত্র নিহত হওয়ার পর থেকে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ওই দিন রাতে তাৎক্ষনিক শাহ আমানত হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করলেও বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষাকার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেয় চবি প্রশাসন। এজন্য আইন-শৃঙ্খলা রক্ষা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয় এলাকায় দুই প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাব এবং ছয় প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে।  

এর আগে সিলেটে গ্রামের বাড়িতে চবি ছাত্রলীগের দপ্তর সম্পাদক জালাল আহমেদের উপর হামলার জের ধরে রোববার বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিবির-ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়।

এতে শাহ আমানত হল শাখার শিবির সাধারণ সম্পাদক মামুন হোসেন নিহত এবং অন্তত ২০ জন আহত হন। এ ঘটনায় অজ্ঞাত অনেককে আসামি করে হাটহাজারী থানায় একটি মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

একই সঙ্গে ঘটনা তদন্তে একটি তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) ফরহাদ হোসেন খান।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

ময়মনসিংহে প্রাইভেটকার চোরসহ আটক ৯
নবাবগঞ্জে ইছামতি নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
রাজস্থানকে হারিয়ে শীর্ষে দিল্লি
ভৈরবে নবজাতকের মরদেহ উদ্ধার
 নির্মাতা সত্যজিৎ রায়ের প্রয়াণ


নওয়াপাড়ায় ট্রেন-ট্রাকের সংঘর্ষে আহত ২০
সন্ত্রাসবাদবিরোধী লড়াইয়ে নেমেছে চীন 
ব্রুনেই সুলতানের নৈশভোজে শেখ হাসিনা
সুন্দরগঞ্জে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শ্রীলঙ্কার হামলা তদন্তে ইন্টারপোলের বিশেষ দল