চট্টগ্রামে ১০ ডাকাতের কারাদণ্ড

28 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নগরীর দিদার মার্কেট এলাকায় একটি স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় দায়ের হওয়া মামলায় ১০ জনকে সাজা দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। আসামীদের প্রত্যেককে আদালত ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দু’মাস করে কারাদণ্ড দিয়েছেন।

php glass

চট্টগ্রাম: নগরীর দিদার মার্কেট এলাকায় একটি স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় দায়ের হওয়া মামলায় ১০ জনকে সাজা দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। আসামীদের প্রত্যেককে আদালত ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দু’মাস করে কারাদণ্ড দিয়েছেন।

রোববার চট্টগ্রামের পঞ্চম যুগ্ম মহানগর দায়রা জজ এস কে এম তোফাইল হাছান এ রায় দিয়েছেন।

ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো.শামসুল আলম বাংলানিউজকে বলেন, আসামীদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩৯৫ ধারায় আনা অভিযোগ রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে
প্রমাণ করতে পারায় আদালত প্রত্যেককে সাজা দিয়েছেন।

আদালতের রায়ে দণ্ডিতরা হল, ইয়াকুব, গোপাল দাশ, সুজিৎ কুমার রায়, হাজী ইলিয়াছ, সেলিম, ফজলুল হক, হুমায়ন, ইকবাল, জামশেদুল আলম এবং হোছেন। এদের মধ্যে গোপাল দাশ ও সুজিৎ কুমার রায় ছাড়া বাকিরা পলাতক আছেন।

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯৫ সালের ২৯ আগস্ট ভোর ৫টার দিকে নগরীর দিদার মার্কেট এলাকায় মেসার্স শাহ জুয়েলার্স নামে একটি স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়। ডাকাতদল লোহার কলাপসিবল গেট ভেঙ্গে ভেতরে ঢুকে গ্যাসকাটার দিয়ে আয়রন শেইফ কেটে প্রায় আড়াই’শ ভরি স্বর্ণালংকার লুট করে নেয়।

এ ঘটনায় ওই দোকানের ব্যবস্থাপক তুলসী রঞ্জন দেব বাদি হয়ে নগরীর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় ১০ জনকে অভিযুক্ত করে ১৯৯৬ সালের ১০ ফেব্রুয়ারি অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০০২ সালের ১৩ এপ্রিল আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়।

অভিযোগপত্রে উল্লিখিত ১৮ জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রোববার আদালত এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার পর কাঠগড়ায় থাকা আসামী সুজিৎ ও গোপালকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ঘণ্টা, জানুয়ারি ১২,২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশের মেয়েরা
ড. কামাল নাটক করেছেন, এ দলই করবো না: পথিক
বিএনপি দল হিসেবে টিকবে, প্রশ্ন শেখ হাসিনার
সাগরে নিম্নচাপ, রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে
নেত্রকোণায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু


আলিয়ার উড়ন্ত যোগাভ্যাস
বৌ-ভাত খাওয়া হলো না শিশু মুনতাহার!
ডিজিটাল বাংলাদেশের রূপকার শেখ হাসিনা: পলক
ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা আমার স্বপ্ন ছিল: জাহানারা
দুর্নীতির কারণে গড়াই নদী পুনরুদ্ধার প্রকল্প স্থগিত