আধিপত্য বিস্তারকে কেন্দ্র ছাত্রলীগ-শিবির সংঘর্ষ

53 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষ চলছে। রোববার দুপুর থেকে মুখোমুখি অবস্থানের পর বিকাল পৌনে পাঁচটার দিকে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

php glass

চট্টগ্রাম: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষ চলছে। রোববার দুপুর থেকে মুখোমুখি অবস্থানের পর বিকাল পৌনে পাঁচটার দিকে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সংঘর্ষ চলাকালে ধারালো অস্ত্রের আঘাতে কয়েকজন আহত হয়েছে বলে বিশ্ববিদ্যালয় সুত্র নিশ্চিত করেছে।

এর আগে শাহ আমানত হলে অভিযান চালিয়ে শিবির কর্মী সন্দেহে ১৮জনকে আটক করেছে পুলিশ।

হাটহাজারী সার্কেলের সহকারি পুলিশ সুপার আ ফ ম নিজাম উদ্দিন বাংলানিউজকে বলেন,‘সিলেটে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক জালাল আহমেদের উপর হামলার জের ধরে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের নেতাকর্মীদের মধ্যে শনিবার রাত থেকে উত্তেজনা দেখা দেয়। পরে রোববার দুপুরে দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এসময় পুলিশ উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দিতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। পরে বিকালে উভয় পক্ষ আবারো সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।’

বিশ্ববিদ্যালয় সুত্র জানায়, রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় দপ্তর সম্পাদক জালাল আহমেদের উপর হামলার প্রতিবাদে মিছিল বের করে ছাত্রলীগ। মিছিলটি শাহ আমানত হলে ঢুকতে চাইলে শিবির কর্মীরা হলের ভেতর থেকে ককটেল বিস্ফোরণ ঘটায় এবং ছাত্রলীগের মিছিল লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

ছাত্রলীগের অভিযোগ, শিবির কর্মীরা হলের ভেতর থেকে ছাত্রলীগের মিছিল লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়েছে।   

পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দিতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ। বিকাল তিনটার দিকে হলে অভিযান চালিয়ে শিবির কর্মী সন্দেহে ১৮জনকে আটক করেছে পুলিশ।

বিকাল পৌনে পাঁচটার দিকে শাহ আমানত হলে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এসময় ধারালো অস্ত্রের আঘাতে কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে গুরুতর আহতবস্থায় কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ সদস্য ও বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যরা সংঘর্ষ নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

প্রসঙ্গত বাড়িতে বেড়াতে গেলে শনিবার সন্ধ্যায় সিলেট নগরীর নাইরপুল এলাকায় বিশ্ববিদ্যালয়ের দপ্তর সম্পাদক জালাল আহমেদের উপর হামলা চালায় দুর্বৃত্তরা। ছাত্রলীগের অভিযোগ, শিবিরের সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শিবির-ছাত্রলীগ মুখোমুখি

 
বাংলাদেশ সময়: ১৭১২ঘণ্টা, জানুয়ারী ১২, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

প্রধানমন্ত্রীর নির্দেশে নিরপেক্ষ ছিল পুলিশ-প্রশাসন
‘যুব সমাজকে জনসম্পদে রূপান্তর করাই বড় চ্যালেঞ্জ’
শ্রীলঙ্কায় শেখ সেলিমের মেয়ে জামাই আহত, নাতি নিখোঁজ 
ডোনাল্ড ট্রাম্পের কাণ্ডজ্ঞান!
ওয়ার্নার-বেয়ারস্টোর ব্যাটে জয় পেল হায়দ্রাবাদ


নুসরাতকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন
এসআই আমির হামজার বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেল কমিটি
নদীর একইঞ্চি জমিও দখল করতে দেওয়া হবে না
যেকোনো পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা বাহিনী সজাগ
সন্ত্রাসীদের ধর্ম নেই, সবাইকে সোচ্চার হতে হবে