তারেক জিয়া সাম্প্রদায়িক সন্ত্রাসের উসকানি দিচ্ছেন: মহিউদ্দিন

44 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

তারেক জিয়া যুক্তরাজ্য থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাম্প্রদায়িক সন্ত্রাসের উসকানি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

php glass

চট্টগ্রাম: তারেক জিয়া যুক্তরাজ্য থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাম্প্রদায়িক সন্ত্রাসের উসকানি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

সংখ্যালঘুদের উপর নির্বাচন পরবর্তী সহিংসতার প্রতিবাদে শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে অর্জন-৭১’র উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে মহিউদ্দিন এ অভিযোগ করেন।

মহিউদ্দিন বলেন, স্বাধীনতার পর থেকে দেশি-বিদেশি শক্তি এদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিনত করার চক্রান্ত শুরু করে। বঙ্গবন্ধু তা বানচাল করে দিয়েছিলেন, কিন্তু ৭৫ সালে তাকে স্বপরিবারে  হত্যার পর জিয়া সংবিধানকে ছিন্ন-বিচ্ছিন্ন করে দেশকে ধাপে ধাপে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করেছেন। যুদ্ধাপরাধীদের পুনবার্সিত করে বাঙালি জাতিসত্তার সাথে বেঈমানী করেছেন।

তিনি বলেন, দুর্নীতিবাজ পলাতক আসামী তারেক রহমান যুক্তরাজ্য থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র পরিনত করার জন্য উস্কানী দিচ্ছে। গনতন্ত্রকে ধ্বংস করার জন্য নাশকতা সৃষ্টিতে ইন্ধন দিচ্ছে।

সাবেক মেয়র সরকারের কাছে তারেক জিয়ার নাগরিকত্ব বাতিলের দাবি জানান।

একই কর্মসূচীতে অংশ নিয়ে দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, বাংলাদেশ ঐতিহ্যগতভাবে অসাম্প্রদায়িক। জাতি ধর্ম নির্বিশেষে সবাই সশস্ত্র যুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন করেছে। এ রাষ্ট্রের প্রত্যেক ধর্মাবলম্বী নাগরিকের সমান অধিকার আছে। এ অধিকারকে কিছুতেই ক্ষুন্ন হতে দেবো না।

মানবন্ধনে সংহতি প্রকাশ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী জঙ্গীবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয়ায় বিএনপির রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানান।

অর্জন-৭১’র সভাপতি ও নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি’র সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, ঘাতক দালাল নির্মূল কমিটির সংগঠক স্বপন সেন, সাবেক কাউন্সিলর মমতাজ খান, সাবেক ছাত্রনেতা মিথুন বড়ুয়া, অর্জন-৭১’র উপদেষ্টা ও ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হাবিবুর রহমান তারেক, নগর ছাত্রলীগের দপ্তর সম্পাদক আরশেদুল আলম বাচ্চু, অর্জন’৭১ এর সংগঠক আবু নাছের চৌধুরী আজাদ, ফজলুল কবির সোহেল, নুর উদ্দিন বাহার বাবু,  নারীনেত্রী জেসমিন পারভীন জেসি, মর্জিনা আক্তার লুসি, মমতাজ বেগ, আনজুমানারা চৌধুরী, বেগম মুন্নী জাফর, তাপসী বিশ্বাস, কাজলী বড়ুয়া, সাহেদা আক্তার, মিনতী চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩০ঘণ্টা, জানুয়ারি ১১,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

‘শহরগুলো পরিকল্পনার অভিধান মেনে চলে না’
কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশের মেয়েরা
ড. কামাল নাটক করেছেন, এ দলই করবো না: পথিক
বিএনপি দল হিসেবে টিকবে, প্রশ্ন শেখ হাসিনার
সাগরে নিম্নচাপ, রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে


নেত্রকোণায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু
আলিয়ার উড়ন্ত যোগাভ্যাস
বৌ-ভাত খাওয়া হলো না শিশু মুনতাহার!
ডিজিটাল বাংলাদেশের রূপকার শেখ হাসিনা: পলক
ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা আমার স্বপ্ন ছিল: জাহানারা