php glass

আমৃত্যু আদর্শবান, নীতিপরায়ণ ছিলেন ফজলুল হক

28 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সুবিধাভোগী বা সুযোগ সন্ধানী হবার অভিলাষের কাছে তিনি আত্মসমর্পণ করেননি। আমৃত্যু আদর্শবান, নীতিপরায়ণ হিসেবেই তিনি নিবেদিত ছিলেন।

চট্টগ্রাম: সুবিধাভোগী বা সুযোগ সন্ধানী হবার অভিলাষের কাছে তিনি আত্মসমর্পণ করেননি। আমৃত্যু আদর্শবান, নীতিপরায়ণ হিসেবেই তিনি নিবেদিত ছিলেন। জনপ্রতিনিধি হিসেবে তিনি ছিলেন নিষ্ঠুরভাবে আপোষহীন। সঠিক জায়গায় সঠিক বিচারে তিনি ছিলেন অনুসরণীয়। বাহুল্য তার পছন্দ ছিল না।

মঙ্গলবার বিশিষ্ট বুদ্ধিজীবী ও আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মরহুম এ কে ফজলুল হক চেয়ারম্যানের ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় এসব কথা বলেন বক্তারা। মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক চেয়ারম্যান গণপাঠাগার ও আমরা করবো জয় পৃথকভাবে এ স্মরণসভার আয়োজন করে।

স্মরণসভায় বক্তারা বলেন, কর্মী পুরুষ ফজলুল হক ছিলেন বহুগুণে গুণান্বিত, একজন পরিপূর্ণ মানুষ। অজাশত্রু ও মুক্তমনের মানুষ হিসেবে তিনি সারাজীবন দেশ ও জাতির জন্য অবিস্মরণীয় অবদান রেখে গেছেন। সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী মানুষটি বহু প্রলোভনেও নত হননি। স্বোচ্চার ছিলেন স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধেও।
 
পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহজাদা সৈয়দ মো. খাজা বেলায়েত উল্লাহ খান হাসানী, অধ্যাপক মুহাম্মদ মাসুম চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমগীর সবুজ, শামসুদ্দিন শিশির, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সহ সভাপতি মোরশেদ হোসেন। পরিবারের পক্ষে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন ফজলুল হকের সন্তান সাংবাদিক শওকত বাঙালি।

সভার শুরুতে মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক চেয়ারম্যানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এদিকে, তার ২৭তম মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে খতমে কোরআন, কবর জেয়ারত, দোয়া মাহফিল, এতিমদের মধ্যে খাবার বিতরণ এবং শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৭ঘণ্টা, জানুয়ারী ০৭, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

ksrm
স্বয়ংক্রিয়ভাবে ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ দেওয়া হবে
হংকংয়ে শুরু হচ্ছে কান চলচ্চিত্র উৎসব
র‌্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয়গুলোকে নির্দেশ
জাবি উপাচার্যের অপসারণ দাবিতে প্রতিবাদ সমাবেশ
'সিরিয়ায় তুর্কি অভিযানে বাস্তুচ্যুত প্রায় ৩ লাখ'


সাইবার আক্রমণ প্রতিরোধে সতর্কতার বিকল্প নেই
‘চতুর্থ শিল্পবিপ্লবে নেতৃত্ব দিতে তরুণদের গড়ে তুলতে হবে’
৫৫ কোটি ২৩ লাখ টাকা নিট আয় বিএসসির
রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজের পরিবেশক সম্মেলন
দুর্নীতির অভিযোগ পেলে সিটি নির্বাচনে মনোনয়ন নয়