php glass

দুপুর পর্যন্ত চট্টগ্রাম ছাড়তে পারেনি কোন ট্রেন

56 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সকাল ৬টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যাওয়ার কথা সুবর্ণ এক্সপ্রেস । কিন্তু মঙ্গলবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত ট্রেনটি ছেড়ে যেতে পারেনি।

চট্টগ্রাম: সকাল ৬টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যাওয়ার কথা সুবর্ণ এক্সপ্রেস । কিন্তু মঙ্গলবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত ট্রেনটি ছেড়ে যেতে পারেনি।

কেবল সুবর্ণ নয় মঙ্গলবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত কোন ট্রেন চট্টগ্রাম ছেড়ে যোতে পারেনি। এতে পৌষের তীব্র শীতের মধ্যে স্টেশনে এসে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

নির্দিষ্ট সময়ে ফিরতি ট্রেন চট্টগ্রাম স্টেশনে না পৌঁছায় এ ‍অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

রেলওয়ে কর্মকর্তারা বলছেন, হরতাল অবরোধে এমনিতেই শিডিউল বিপর্যয় ঘটছে। এরসঙ্গে এখন যুক্ত হয়েছে ঘন কুয়াশা। ফলে নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছতে পারছে না কোন ট্রেন।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার শামসুল আলম বাংলানিউজকে বলেন, মঙ্গলবার সকাল ৬টা ৪০ মিনিটে সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম ছেড়ে যাওয়ার কথা থাকলেও বেলা সাড়ে ১২টা পর্যন্ত ছাড়তে পারিনি। এছাড়া সকালের অন্যান্য ট্রেনও চট্টগ্রাম ছেড়ে যেতে পারেনি।

তিনি জানান, হরতাল অবরোধের কারণে নিয়মিত শিডিউল বিপর্যয় হচ্ছে। এরমধ্যে এখন যোগ হয়েছে ঘন কুয়াশা। যার কারণে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটছে।

স্টেশন ম্যানেজার বলেন, ঘন কুয়াশার কারণে মঙ্গলবার প্রায় ৫ঘন্টা দেরিতে চট্টগ্রাম পৌঁছে সুবর্ণ। ফলে প্রায় ৬ঘণ্টা দেরি ট্রেনটি ছাড়তে হচ্ছে।

একইভাবে কর্ণফুলী ও সাগরিকা ট্রেনটিও দেরিতে ছাড়তে হবে।

স্টেশনে আসা যাত্রীরা জানান, কর্তৃপক্ষ আগে থেকে অবহিত না করায় তীব্র শীতের মধ্যেই সকাল বেলা স্টেশনে এসেছেন তারা। কিন্তু বেলা সাড়ে ১২টা পর্যন্ত ট্রেন ছাড়েনি। এতে সঙ্গে থাকা লাগেজ ও শিশুদের নিয়ে দুর্ভোগে পড়েছেন তারা।  

বাংলাদেশ সময়:১৩০০ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

মহাসড়কে অপহরণ করে মুক্তিপণ আদায়কারী ৪ সদস্য গ্রেপ্তার
র‌্যাগিংয়ের প্রতিবাদ: রাবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ
রাবিতে নির্দেশনা অমান্য করে মেস মালিকদের অর্থ আদায়
বোরহানউদ্দিনে অপ্রীতিকর পরিস্থিতির নেপথ্যে
ফেনীতে আ'লীগের সম্মেলনে সমাগম হবে দুই লাখ নেতাকর্মীর


হাঁসের খামারটি যেনো  সাপ ও পোকামাকড়ের অভয়ারণ্য 
বোমা সন্দেহে রহস্যময় লাগেজ ঘিরে রেখেছে র‍্যাব-পুলিশ
নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জ: বাংলাদেশ পর্বে বিজয়ী ১৫টি দল
বাজিতপুরে ৩৮৫ পিস ইয়াবাসহ দুইজন আটক
নামের মর্যাদা রাখলো লাওসের ইয়ং এলিফেন্টস