php glass

সাতকানিয়ায় ভোট কেন্দ্রে শিবিরের ককটেল-গুলিবর্ষণ

29 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নের একটি ভোট কেন্দ্রে শনিবার রাতভর ককটেল ও গুলি চালিয়েছে শিবির ক্যাডাররা। এসময় তারা ভোট কেন্দ্রে মলমূত্র ফেলে যায়।

সাতকানিয়া থেকে: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নের একটি ভোট কেন্দ্রে শনিবার রাতভর ককটেল ও গুলি চালিয়েছে শিবির ক্যাডাররা। এসময় তারা ভোট কেন্দ্রে মলমূত্র ফেলে যায়।

এ ঘটনায় আতঙ্কিত কর্মকর্তারা নির্বাচনী সরঞ্জামসহ রাতে সেখানে ছিলেন না। সকালে ওই কেন্দ্র পরিষ্কার পরিচ্ছন্ন করার পর কারণে সেখানে দেড় ঘণ্টা দেরিতে ভোটগ্রহণ শুরু করতে হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাত থেকে পাশের পাহাড় থেকে চরতি ইউনিয়নের দুরদরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ও গুলি বর্ষণ করা হয়। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়লে নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে নিরাপদে সরে যান কর্মকর্তারা।  

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তাপস বড়ুয়া বাংলানিউজকে জানান, রোববার সকাল ৮টার দিকে কেন্দ্রে গিয়ে দেখা যায় সেখানে মলমূত্র ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা। এরপর এসব পরিষ্কার করে সকাল সাড়ে ৯টার দিকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

এদিকে সকালে দেড় ঘণ্টা দেড়িতে ভোটগ্রহণ শুরু হলেও ওই কেন্দ্রে ফের পাশের পাহাড় থেকে গুলি বর্ষণ করে জামায়াত-শিবিরের ক্যাডাররা। ফলে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পাল্টা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাতকানিয়া থানার ওসি খালেদ হোসেন বাংলানিউজকে বলেন,‘পাহাড় থেকে বিচ্ছিন্নভাবে ককটেল ও গুলি বর্ষণ করে দুর্বৃত্তরা। পরে পুলিশ ও বিজিবি সেখানে গিয়ে পাল্টা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।’

এছাড়া এ কেন্দ্রে বর্তমানে দুই প্লাটুন বিজিবি সদস্য অবস্থান নিয়েছেন ও সেনাবাহিনীও টহল দিচ্ছে বলে তিনি জানান।

এদিকে উপজেলার বাবুনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. আবু রেজা মুহাম্মদ নেজামদ্দিন নদভি।

এসময় তিনি বলেন,‘রাতে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটিয়ে নাশকতাকারীরা আতঙ্ক ছড়ানোর চেষ্টা করেছে। তবে দিনে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।‘

তিনি বলেন,‘শীতের সকাল হওয়ায় ভোট শুরুর দিকে ভোটারের উপস্থিতি কম। তবে আতঙ্কের কোন কারণ নেই। এ এলাকায় ৬০ থেকে ৭০ শতাংশ ভোটার ভোট দেবেন। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।’

এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শহীদুল ইসলাম জানান, এই কেন্দ্রে ১হাজার ৭৪৩জন ভোটার রয়েছে। এরমধ্যে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ৩৩৭টি ভোট পড়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৫ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু
কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ
মানুষী নয়, ‘কিক ২’ করছেন জ্যাকুলিন!
কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি
রাজধানীর উত্তরা থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার


দুধের নমুনা সংগ্রহে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণের আহ্বান 
সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ
ছেলেমেয়েরা পড়াশোনায় মনোযোগী, বাজিমাত ইংরেজিতে!
৭ বছরের শিশুকে ধর্ষণ-হত্যা, ২ জনের বিরুদ্ধে চার্জশিট
ক্যামিকেল-রং দিয়েই ফলের জুস!