php glass

ভোটের আগের দিন থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টার হরতাল

43 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নির্বাচনের দিন ও এর আগের দিন অর্থাৎ আগামী শনি ও রোববার বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে ১৮ দল। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা ‘অন্তরীণ’ দাবি করে এর প্রতিবাদে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট এ হরতালের ডাক দিয়েছে।

চট্টগ্রাম: নির্বাচনের দিন ও এর আগের দিন অর্থাৎ আগামী শনি ও রোববার বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে ১৮ দল। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা ‘অন্তরীণ’ দাবি করে এর প্রতিবাদে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট এ হরতালের ডাক দিয়েছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও ১৮ দলের সমন্বয়ক আমির খসরু মাহমুদ চৌধুরী টেলিফোনে বাংলানিউজকে হরতাল আহ্বানের বিষয়টি জানিয়েছেন।

তফসিল অনুযায়ী আগামী রোববার দশম জাতীয় সংসদ নির্বাচন হবে। এ হিসেবে ভোটের আগের দিন শনিবার ভোর ৬টা থেকে ভোটের পরদিন সোমবার ভোর ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামে হরতাল পালন করবে ১৮ দল।

আমির খসরু মাহমুদ চৌধুরী বাংলানিউজকে জানান, ১৮ দলীয় জোটের সমন্বয়ক হিসেবে তিনি জোটভুক্ত অন্যান্য দলের দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলে হরতালের বিষয়টি চূড়ান্ত করেছেন।

তিনি বলেন, ‘বর্তমান সরকার স্বৈরতান্ত্রিক কায়দায় দেশের গণমানুষের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে অন্তরীণ করে রেখেছে। নেত্রীকে তার বাসা থেকে বের হতে দেয়া হচ্ছেনা। সরকারের এ অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে আমরা হরতাল ডাকতে বাধ্য হয়েছি।’

বাংলাদেশ সময়: ১৫৩৯ঘণ্টা, জানুয়ারি ০২,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

চুরি-ডাকাতি রোধে স্বেচ্ছাশ্রমে রাস্তা পরিস্কার
বিশ্বের ৮৫ শতাংশ ইলিশ উৎপাদন হয় বাংলাদেশে: খসরু
তৃণমূলের নেতাকর্মীরাই আ’লীগের মূল শক্তি: কৃষিমন্ত্রী
পূর্বধলায় ট্রাকচাপায় যুবক নিহত
‘কাঞ্চন পৌরসভা নির্বাচনে কেউ ঝামেলা করলে গুলি চালাবেন’


ছেলেধরা সন্দেহে নারীকে গণপিটুনি, রক্ষা করতে পুলিশ আহত
চিকিৎসা সংকট: দেশের স্বাস্থ্যসেবা মূলত শহরকেন্দ্রিক
দেশীয় ব্যবসায়ীদের সম্ভাবনাময়ী বাজার আমাজন
৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির