php glass

অবরোধের সমর্থনে চট্টগ্রামে ছাত্রদলের মিছিল সমাবেশ

32 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

লাগাতার অবরোধের সমর্থনে নগরীতে মিছিল-সমাবেশে করেছে চট্টগ্রাম আইন কলেজ ছাত্রদলের নেতা-কর্মীরা।

চট্টগ্রাম: লাগাতার অবরোধের সমর্থনে নগরীতে মিছিল-সমাবেশে করেছে চট্টগ্রাম আইন কলেজ ছাত্রদলের নেতা-কর্মীরা।

বুধবার দুপুরে কলেজ ক্যাম্পাসে এসব কর্মসূচি পালন করা হয়। কলেজ ক্যাম্পাস থেকে শুরু করে মিছিলটি আন্দরকিল্লা-সিটি কর্পোরেশন মোড় হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফের কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন আইন কলেজ ছাত্রদলের সাবেক সহ-সভাপতি এডভোকেট এসএম ইকবাল এবং প্রধান বক্তা ছিলেন আইন কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি এম সাইদুল ইসলাম।

সমাবেশে বক্তারা বলেন,‘আন্দোলন ও সংগ্রামের মধ্যদিয়ে বাকশালের হাত থেকে দেশ ও দেশের মানুষকে রক্ষা করে গণতন্ত্র রক্ষা করতে হবে। পুলিশ দিয়ে বাকশালী কায়দায় বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেপ্তার করে প্রহসনের নির্বাচন করে পুনরায় ক্ষমতায় থাকতে চাইছে। কিন্তু জাতীয়তাবাদী শক্তির একজন নেতাকর্মী বেঁচে থাকতে তাদের এই নির্বাচন করতে দেওয়া হবে না।’

অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবি জানিয়ে তারা বলেন,‘ বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন দিতে হবে।’

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি না হওয়া পর্যন্ত জাতীয়তাবাদী আদর্শের সৈনিকেরা দূর্বার আন্দোলন করে যাবে বলেও ঘোষণা দেন তারা।

চট্টগ্রাম আইন কলেজ ছাত্রদলের আহ্বায়ক জায়েদ বিন রশিদের সভাপতিত্বে ও সিনিয়ার যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দিন আহমদ রণির সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন আইন কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এম দেলোয়ার হোসেন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবদুল আলম, ফরিদ আহম্মদ, মো. মাসুদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

মান্দায় ‘ছেলেধরা’ সন্দেহে গণপিটুনির শিকার ৬ ব্যক্তি
প্রিমিয়ার ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তন শুরু
সাত কলেজের অধিভূক্তি বাতিলের দাবিতে ঢাবিতে তালা
ছোটপর্দায় আজকের খেলা
টেকনাফে ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক


খুলনায় সোহাগ পরিবহন কেড়ে নিল নারীর প্রাণ
যাত্রীবাহী পরিবহন শূন্য পাটুরিয়া ফেরিঘাট
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা কারবারি নিহত
মিন্নিকে আইনি সহায়তা দিতে আদালতের সামনে আইনজীবীরা
জন্মদিনে আরও বড় কাজের প্রত্যাশা ফখরুল আলমের