php glass

‘চোরাই গাড়ির ক্রেতা পরিবহন শ্রমিক নেতা’

25 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ব্রাহ্মনবাড়িয়া থেকে মাইক্রোবাস চুরি করে এনে কক্সবাজারের পরিবহন শ্রমিক নেতার কাছে বিক্রি করেছে চোরেরা। এঘটনায় জড়িতদের সোমবার ও মঙ্গলবার চট্টগ্রাম এবং কক্সবাজারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাইক্রোবাসটিসহ তিনজনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম: ব্রাহ্মনবাড়িয়া থেকে মাইক্রোবাস চুরি করে এনে কক্সবাজারের পরিবহন শ্রমিক নেতার কাছে বিক্রি করেছে চোরেরা। এঘটনায় জড়িতদের সোমবার ও মঙ্গলবার চট্টগ্রাম এবং কক্সবাজারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাইক্রোবাসটিসহ তিনজনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

আটক তিনজন হলেন- মো. সালাউদ্দিন ড্রাইভার (৩৮), তারেকুল ইসলাম ওরফে হিরু ড্রাইভার (২৮) ও  দুলাল হোসেন ড্রাইভার (৩০)।

পুলিশ সুত্র জানায়, দুলাল হোসেন ড্রাইভার ও হাবিব ভারত থেকে চোরাই পথে মোটর সাইকেল এনে দেওয়ার কথা বলে সালাউদ্দিন ড্রাইভারের কাছ থেকে ৭০ হাজার টাকা নেয়। পরে সালাউদ্দিন তাদের কাছে মোটর সাইকেল দাবি করলে তারা সময়ক্ষেপন করতে থাকে।

১৫ ডিসেম্বর গাড়ি দেওয়ার কথা বলে সালাউদ্দিন ও তার বন্ধু তারেকুলকে ব্রাহ্মনবাড়িয়ার নবীনগর নিয়ে যায়। সেখানে তাদেরকে মোটর সাইকেলের পরিবর্তে চোরাই মাইক্রোবাসটি তুলে দেয় দুলাল ও হাবিব।

তারা গাড়িটি নিয়ে এসে কক্সবাজার ট্রাক, মিনিট্রাক, পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি ও কক্সবাজার চেম্বার অব কমার্সের পরিচালক ফজলুল করিম সাইদী’র কাছে এক লাখ টাকায় বিক্রি করে দেয়।

বিষয়টি চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশকে অবহিত করা হলে তারা সোমবার নগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকা থেকে মো. সালাউদ্দিন  ও পরে একই থানার রৌপাবাদ এলাকা থেকে তারেকুল ইসলাম ওরফে হিরু ড্রাইভারকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোর রাতে কক্সবাজারের চকরিয়া থানার ফজলুল করিম সাইদীর বাড়ী থেকে চুরি হওয়া মাইক্রোবাসটি উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার বিকালে সালাউদ্দিনের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর ডবলমুরিং থানার কদমতলী এলাকা থেকে  দুলাল হোসেন ড্রাইভারকে গ্রেফতার করে পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক সন্তোষ চাকমা বলেন, ‘চুরি হওয়া মাইক্রোবাসটির মালিক হুমায়ুন কবির গত ১৫ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানায় এ বিষয়ে মামলা দায়ের করে। নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি আমাদের জানায়। সোমবার অভিযান চালিয়ে চট্টগ্রাম থেকে তিনজনকে ও কক্সবাজারের চকরিয়া উপজেলার ফজলুল করিম সাইদীর বাড়ি থেকে মাইক্রোবাসটি উদ্ধার করা হয়। এসময় তাকে বাড়িতে না পাওয়ায় গ্রেফতার করা সম্ভব হয়নি।’

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৩
সম্পাদনা তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন আবুল হাশেম
ভালুকায় অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
অবনী মাহবুবের কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত
শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হলেন সাংবাদিক অজয় বড়ুয়া
২৪০০ কোটি টাকার জিপিএইচে ৮৮৫০ জনের কর্মসংস্থান হবে


পদ্মাসেতুতে রোডওয়ে গার্ডার বসানো শুরু
ছেলেধরা সন্দেহে গণপিটুনি, এক ব্যক্তির মৃত্যু
শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় দোয়া
ভারতে তসলিমার ভিসার মেয়াদ বাড়লো
স্থানীয় নির্বাচন: ৩৩৫ আসনে বিনা ভোটে নির্বাচিত ৬৪