php glass

তিনদিন পর চলছে দূরপাল্লার যানবাহন

42 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিএনপির ‘গণতান্ত্রিক অভিযাত্রা’র কর্মসূচিকে কেন্দ্র করে তিনদিন বন্ধ থাকার পর সোমবার রাত থেকে চট্টগ্রাম থেকে দুরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। ছেড়ে গেছে বিভিন্ন গন্তব্যের ট্রেনও।

চট্টগ্রাম: বিএনপির ‘গণতান্ত্রিক অভিযাত্রা’র কর্মসূচিকে কেন্দ্র করে তিনদিন বন্ধ থাকার পর সোমবার রাত থেকে চট্টগ্রাম থেকে দুরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। ছেড়ে গেছে বিভিন্ন গন্তব্যের ট্রেনও।

মঙ্গলবার সকালে নগরীর বিভিন্ন বাস কাউন্টার ও রেলস্টেশনের সংশ্লিষ্টরা এ বিষয়ে নিশ্চিত করেছেন।

রেলওয়ে সূত্র জানায়, মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন রুটে রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে। সকালে সুবর্ণ এবং মহানগর প্রভাতী ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে গেছে। বাকি ট্রেনগুলোও ছাড়ার অপেক্ষায় আছে।

চট্টগ্রাম রেলস্টেশনের ব্যবস্থাপক এ এ সামসুল আলম বাংলানিউজকে জানান, সকালে ঢাকাগামী সুবর্ণ ও মহানগর প্রভাতী চট্টগ্রাম ছেড়ে গেছে। চাঁদপুরমুখী সাগরিকা এক্সপ্রেসও কিছুক্ষণের মধ্যে চট্টগ্রাম ছাড়বে। তবে সিলেট থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস এখনও চট্টগ্রামে এসে পৌঁছেনি।

তিনি বলেন,‘ট্রেনটি চট্টগ্রামে আসার পর ফের সিলেটের উদ্দেশ্যে পাহাড়িকা এক্সপ্রেস ছেড়ে যাবে।’

এদিকে নগরীর বিভিন্ন বাস কাউন্টার ঘুরে দেখা গেছে, ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে। যাত্রীদেরও ভিড় লক্ষ্য করা গেছে এসব কাউন্টারে।

দামপাড়ায় সোহাগ এন্টারপ্রাইজের কর্মকর্তা আবদুল আলীম জানান, সোমবার বিকেল থেকেই বিভিন্ন বাস গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। যাত্রীদেরও চাপ রয়েছে।

একই কথা জানিয়েছেন, দামপাড়া, কর্নেলহাট এবং বিআরটিসির সৌদিয়া, ঈগল, কেয়া, টিআর ট্রাভেলস, গ্রীণ লাইনসহ দূরপাল্লার বিভিন্ন বাস কাউন্টারের কর্মকর্তারা।

বিআরিটিসি’র সৌদিয়া কাউন্টারের ব্যবস্থাপক সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন,‘ সোমবার রাত থেকে ঢাকাসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় আমাদের বাস ছেড়ে গেছে। ওইসব এলাকা থেকেও চট্টগ্রামে বাস এসে পৌঁছেছে।’

তিনি জানান, টানা দুইদিন যান চলাচল বন্ধ থাকায় এসব রুটে গাড়ির চাপের পাশাপাশি ভিড় রয়েছে যাত্রীদেরও।

প্রসঙ্গত, ১৮ দলীয় জোটের ঢাকামুখী অভিযাত্রাকে কেন্দ্র করে সহিংসতার আশঙ্কায় শনিবার থেকে সোমবার পর্যন্ত বাস চলাচল বন্ধ রাখে বাস মালিকরা।

অন্যদিকে জেলা থেকে ট্রেন ও রেকি ট্রেন চট্টগ্রাম স্টেশনে পৌঁছাতে না পারায় নির্দিষ্ট সময়ে ছেড়ে যেতে পারেনি কোন ট্রেনও।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

সন্দেহ হলেই অপরিচিতকে মারা যাবে না
পাটুরিয়ায় অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ ট্রাক চালকদের
কেন্দুয়ায় মোটরসাইকেলের ধাক্কায় নারীর মৃত্যু
কাভার্ডভ্যান চাপায় নিহত সার্জেন্ট কিবরিয়ার বাসায় চুরি
কাবুল বিশ্ববিদ্যালয়ের গেটে বিস্ফোরণে নিহত ৬


শিশু সায়মার ধর্ষক-হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন
ভূঞাপুর-তারাকান্দি বাঁধ মেরামতে সেনাবাহিনী
গোবিন্দগঞ্জে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু
আসছে টম ক্রুজের ‘টপ গান: মেভরিক’ 
স্পেস ইনোভেশন সামিট-২০১৯ শুরু