php glass

২০১৪ সালে চট্টগ্রাম চেম্বারের ছয় কর্ম-পরিকল্পনা ঘোষণা

25 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

২০১৪ সালে নতুন ব্যবসায়িক ক্ষেত্র আবিষ্কার ও আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণসহ ছয় দফা কর্মপরিকল্পনা ঘোষণা করেছে বন্দরনগরীর ব্যবসায়ীদের সংগঠন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ।

চট্টগ্রাম: ২০১৪ সালে নতুন ব্যবসায়িক ক্ষেত্র আবিষ্কার ও আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণসহ ছয় দফা কর্মপরিকল্পনা ঘোষণা করেছে বন্দরনগরীর ব্যবসায়ীদের সংগঠন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ।

সোমবার সকালে চেম্বার মিলনায়তনে আয়োজিত ২০১২-২০১৩ সালের বার্ষিক সাধারণ সভায় চেম্বার সভাপতি মাহবুবুল আলম এসব দফা ঘোষণা করেন। সভায় ২০১২-২০১৩ অর্থ বছরের কার্যবিবরণী ও গত অর্থ বছরের নিরীক্ষণকৃত আয়-ব্যয়ের হিসাব অনুমোদন দেয়া হয়।

অনুষ্ঠানে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন,‘২০১৪ সালে আন্তর্জাতিক ক্ষেত্রে ব্যবসার সম্প্রসারণ ও নতুন নতুন ক্ষেত্র সৃষ্টি করতে চেম্বার কাজ করবে। একই সঙ্গে চলমান কার্যক্রমের উন্নয়নে অর্থনীতির সাথে সঙ্গতি রেখে দক্ষ মানব সম্পদ গড়ে তুলতে চেষ্টা অব্যাহত থাকবে।’

এসময় তিনি ছয় দফা কর্ম-পরিকল্পনা ঘোষণা করেন। এগুলো হচ্ছে, ২০১৪ সালে চেম্বারের শতবর্ষ উৎসব উদযাপন, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বর্ণাঢ্য আনুষ্ঠানিক উদ্বোধন, “চাকরি করতে চাই না, চাকুরি দিতে চাই” এই স্লোগানে চট্টগ্রাম অঞ্চলে এক হাজার উইম্যান ও ইয়ুথ ্উদ্যোক্তা গড়ে তোলা, আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণ ও বিদেশি বিনিয়োগ আকর্ষণে ২০১৪ সালের প্রথমাংশে বাণিজ্য প্রতিনিধিদল নিয়ে আমেরিকা, সৌদি আরব, আরব আমিরাত ও ভারত সফর।

এছাড়া ক্রমবর্ধমান অর্থনীতির সাথে সংগতি রেখে বিভিন্ন সেক্টরে প্রয়োজন অনুযায়ী দ মানব সম্পদ গড়ে তোলা ও উদ্যোক্তা সৃষ্টির ল্েয ট্রেড ইনস্টিটিউট স্থাপন এবং নতুন নতুন ব্যবসায়িক ত্রে আবিষ্কার, চলমান কার্যক্রমের উন্নয়নে অর্থনীতি ভিত্তিক রিসার্চ এন্ড ডেভেলাপমেন্ট কার্যক্রম এবং নলেজ সেন্টারের কর্মকান্ডের পরিধি বৃদ্ধি ও আধুনিকায়নকরণ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে চট্টগ্রাম চেম্বারের প্রাক্তন সভাপতি এম এ লতিফ, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মাজহারুল ইসলাম চৌধুরী, এম এ মোতালেব, ছৈয়দ ছগীর আহমেদ, এ কেএম আকতার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মাহবুবুল হক চৌধুরী (বাবর), মোহাম্মদ আমজাদ হোসেন চৌধুরী, মো. জহুরুল আলম, মো. সিরাজুল ইসলাম, মোহাম্মদ মোর্শেদ, বেলাল আহমেদ, মোরশেদ আরিফ চৌধুরী, প্রাক্তন পরিচালক আফসার হাসান চৌধুরী (জসিম), বিশিষ্ট ব্যবসায়ী নেতা নবী দোভাষসহ বিকেএমইএ, সিএন্ডএফসহ বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
টিসি/

রাজধানীতে দু’টি বোমা নিষ্ক্রিয় করলো পুলিশ
ভোলাহাটে মহানন্দা নদীর ডানতীর রক্ষা বাঁধে ভাঙন
কোহলি-রোহিতদের কোচ হচ্ছেন জয়াবর্ধনে!
হাওরে নিখোঁজ কলেজছাত্রের মরদেহ উদ্ধার
ইভিএমে ভোটদান শেখাতে শিক্ষার্থীদের সহায়তা নিতে চায় ইসি


৬ মাসে চট্টগ্রাম বিআরটিএতে চার হাজার মামলা
রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ২
ছোটপর্দায় আজকের খেলা
ইবিতে নতুন ৩ সহকারী প্রক্টর নিয়োগ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২