php glass

নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হলেন মুহম্মদ বেলাল

25 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব এশিয়া ও প্রশান্ত অনুবিভাগের মহাপরিচালক শেখ মুহম্মদ বেলালকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

চট্টগ্রাম: পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব এশিয়া ও প্রশান্ত অনুবিভাগের মহাপরিচালক শেখ মুহম্মদ বেলালকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব (এক্সাটারনাল পাবলিসিটি) আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।  

এতে বলা হয়, বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব এশিয়া ও প্রশান্ত অনুবিভাগের মহাপরিচালক পদে দায়িত্বরত শেখ মুহম্মদ বেলালকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি নেদারল্যান্ডসে রাষ্ট্রদূতের পাশাপাশি গণপ্রজাতন্ত্রী পোল্যান্ড ও বসনিয়া-হারজেগভিনিয়ায় রাষ্ট্রদূত পদে সমবর্তী দায়িত্ব পালন করবেন।

জনাব বেলাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বনবিদ্যা ইনস্টিটিউট থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর অষ্ট্রেলিয়ার মনাশ বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক এবং বাণিজ্য বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

এছাড়া ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে জনপ্রশাসন নিয়ে মাস্টার্স ডিগ্রি লাভ করেন তিনি।  

বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের দশম ব্যাচের এই কর্মকর্তা এর আগে অষ্ট্রেলিয়া, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র ও উজবেকিস্তানে বাংলাদেশ দূতাবাসে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

জন্মসূত্রে চট্টগ্রামের বাসিন্দা বেলাল ব্যক্তিগত জীবনে মিসেস ড. দিলরুবা নাসরিনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ এবং দুই সন্তানের জনক।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

দর্শক প্রশংসিত নাটক ‘ড্রিম গার্ল’
ভবনের নকশাকারসহ তিনজনকে ৫ লাখ টাকা জরিমানা
লংগদুতে ছাত্রলীগের ৪ নেতাকে অব্যাহতি
পাস্তুরিত দুধ: তিন সংস্থার প্রতিবেদন হাইকোর্টে
গুজবে কান না দেওয়ার আহ্বান রেনুর বোন নাজমার


গাজীপু‌রে বা‌স দুর্ঘটনায় নিহত ২
পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি, ৫০টি দোকান উচ্ছেদ
নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে কলেজছাত্রের মৃত্যু
দ. কোরিয়ান নির্মাণ সংস্থার সঙ্গে বাংলাদেশের চুক্তি
বানভাসি মানুষের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেবে সরকার