php glass

বিশেষ ট্রাইবুন্যালে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিচার দাবি

20 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেশব্যাপী জামায়াত -শিবির ও বিএনপির নৈরাজ্যকারীদের বিরুদ্ধে বিশেষ ট্রাইব্যুনালে বিচার, পাকিস্তানের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্নসহ বিভিন্ন দাবিতে চট্টগ্রামে মানববন্ধন করেছে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ।

চট্টগ্রাম: দেশব্যাপী জামায়াত -শিবির ও বিএনপির নৈরাজ্যকারীদের বিরুদ্ধে বিশেষ ট্রাইব্যুনালে বিচার, পাকিস্তানের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্নসহ বিভিন্ন দাবিতে চট্টগ্রামে মানববন্ধন করেছে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ।

এছাড়া একই দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপিও দিয়েছে সংগঠনটি।

সোমবার দুপুরে চট্টগ্রাম আদালত ভবন চত্বরে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর শাখার উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা দেশব্যাপী জামায়াত-শিবির এবং বিএনপি’র নৈরাজ্যের নিন্দা জানিয়ে জড়িতদের বিরুদ্ধে বিশেষ ট্রাইব্যুনালে বিচার করার দাবি জানান।

একই সঙ্গে কাদের মোল্লার রায় নিয়ে পাকিস্তানের জাতীয় পরিষদে পাস হওয়া নিন্দা প্রস্তাব প্রত্যাহারেরও আহ্বান জানান তারা।

বক্তারা বলেন,‘ কাদের মোল্লার ফাঁসি কার্যকর বাংলাদেশের আভ্যন্তরীন বিষয়। এ নিয়ে পাকিস্তান পার্লামেন্টে যে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দিয়েছে এ জন্য তাদের ক্ষমা চাইতে হবে। অন্যথায় বাঙালি তাদের ক্ষমা করবে না।’

তারা বলেন,‘পাকিস্তান যে আচরণ করেছে তার উচিৎ জবাব দিতে হবে। অবিলম্বে বাংলাদেশে পাকিস্তানি পণ্য আমদানি ও বিক্রয় এবং বিপণন নিষিদ্ধ করতে হবে। একই সঙ্গে পাকিস্তানের সাথে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে।

মানববন্ধন শেষে আদালত চত্বরে পাকিস্তানের জাতীয় পতাকায় আগুন দেয়া হয়। এরপর একই দাবিতে ‍ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের চট্টগ্রাম উত্তর, দক্ষিণ এবং মহানগর শাখার নেতারা।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

আদালতে মিন্নি
টেকনাফে ইয়াবা কারবারিদের গুলিবিনিময়কালে নারী নিহত
মহাসড়কে পশুর হাট বসতে না দিতে ডিসিদের নির্দেশনা
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ফের পেছালো
জিপিএ-৫ ও পাসের হারে এগিয়ে মেয়েরা


শাহবাগ ছেড়েছেন আন্দোলনকারীরা
মৎস্য সম্পদে ঘাটতি নয়, উদ্বৃত্ত থাকবে: খসরু
দালাইলামার জন্মদিন: ভারতে ঢুকে শাসিয়ে গেলো চীনা সৈন্যরা
 মেসি ফুটবলের আদর্শ: গ্রিজম্যান
গণতন্ত্র পুনরুদ্ধারে খালেদার মুক্তির বিকল্প নেই