php glass

চট্টগ্রামে প্রাথমিকে পাসের হার ৯৮.৭২, ইবতেদায়ীতে ৯৩.৫৯

41 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রাম জেলায় প্রাথমিক সমাপনীতে এবার ৯৮ দশমিক ৭২ শতাংশ এবং ইবতেদায়ীতে ৯৩ দশমিক ৫৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলায় প্রাথমিক সমাপনীতে এবার ৯৮ দশমিক ৭২ শতাংশ এবং ইবতেদায়ীতে ৯৩ দশমিক ৫৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

প্রাথমিকে জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৫৯১ জন। আর ইবতেদায়ীতে জিপিএ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৫০২ জন। এবার চট্টগ্রাম জেলা থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছিল ১ লাখ ৩৩ হাজার ২৩৫জন শিক্ষার্থী। আর ইবতেদায়ীতে ২৩ হাজার ৩১৪জন শিক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশ নেয়।

সোমবার বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবদুল মান্নান। এ সময় জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুপুর দু’টার পর থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইট (http://dpe.teletalk.com.bd) থেকে প্রাথমিক শিক্ষা সমাপনীর ফলাফল জানা যাবে।

এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DPE লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে প্রাথমিক সমাপনীর ফল পাওয়া যাবে।

ইবতেদায়ীর ফল পেতে EBT লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফল পাওয়া যাবে ফিরতি বার্তায়।

এই এসএমএস লেখার সময় সরকারি অথবা রেজিস্ট্রার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের EMIS কোড নম্বরের প্রথম পাঁচ সংখ্যা উপজেলা/থানা কোড হিসেবে ব্যবহার করতে হবে; যা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট, সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিস, উপজেলা/থানা শিক্ষা অফিস ও প্রাথমিক বিদ্যালয় থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১২৩৫ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু
কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ
মানুষী নয়, ‘কিক ২’ করছেন জ্যাকুলিন!
কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি
রাজধানীর উত্তরা থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার


দুধের নমুনা সংগ্রহে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণের আহ্বান 
সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ
ছেলেমেয়েরা পড়াশোনায় মনোযোগী, বাজিমাত ইংরেজিতে!
৭ বছরের শিশুকে ধর্ষণ-হত্যা, ২ জনের বিরুদ্ধে চার্জশিট
ক্যামিকেল-রং দিয়েই ফলের জুস!