নাশকতার শংকায় চট্টগ্রাম থেকে ছাড়ছেনা বাস-ট্রেন

28 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রাম থেকে দুরপাল্লার বাস ও রেল চলাচল বন্ধ রয়েছে। শনিবার রাত থেকে চট্টগ্রামের বাস স্টেশনগুলো ও রেলওয়ে স্টেশন থেকে কোন বাস ও ট্রেন ছেড়ে যায়নি।

php glass

চট্টগ্রাম: চট্টগ্রাম থেকে দুরপাল্লার বাস ও রেল চলাচল বন্ধ রয়েছে। শনিবার রাত থেকে চট্টগ্রামের বাস স্টেশনগুলো ও রেলওয়ে স্টেশন থেকে কোন বাস ও ট্রেন ছেড়ে যায়নি। বাস মালিকরা বলছেন, ১৮ দলীয় জোটের ঢাকামূখী অভিযাত্রাকে কেন্দ্র করে নাশকতার শংকায় দুরপাল্লার বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

অন্যদিকে রেলওয়ে কর্মকর্তারা বলছেন, অন্যান্য জেলা থেকে ট্রেন চট্টগ্রাম স্টেশনে পৌঁছতে সক্ষম না হওয়ায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে সিলেট, ঢাকা ও চাঁদপুরগামী চারটি ট্রেন চালানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান তারা।

রোববার সকালের নগরীর দামপাড়া, অলংকার, কদমতলী ঘুরে দেখা গেছে দুরপাল্লার বাসগুলোর কাউন্টার বন্ধ রয়েছে। রোববার সকাল থেকে কোন বাস চট্টগ্রাম ছেড়ে যায়নি।

হাইওয়ে পুলিশের বার আউলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ জাকির হোসেন বাংলানিউজকে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লোকাল যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। যাত্রীবাহী দুরপাল্লার কোন বাস চলাচল করতে দেখা যায়নি। তবে পণ্যবাহী ট্রাক, কার্ভাড ভ্যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

রেলওয়ে সুত্র জানায়, শনিবার সকাল সাড়ে আটটায় ছেড়ে যাওয়া সুবর্ণ এক্সপ্রেস রোববার সকাল পর্যন্ত চট্টগ্রাম স্টেশনে এসে পৌছায়নি। ফলে চট্টগ্রাম স্টেশন থেকে রোববার সকালে সুবর্ণ এক্সপ্রেস ছেড়ে যায়নি। এছাড়া চাঁদপুরগামী সাগরিকা এক্সপ্রেস, ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ও চট্টলা এবং সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস রোববার সকালে চট্টগ্রাম স্টেশন ছেড়ে যায়নি। তবে এ চারটি ট্রেন চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাওয়ার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক সামশুল আলম বাংলানিউজকে বলেন,‘ডাউন ট্রেন চট্টগ্রামে এসে না পৌঁছানোর কারণে শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত কোন ট্রেন চট্টগ্রাম ছেড়ে যায়নি। তবে সিলেট, ঢাকা ও চাঁদপুরগামী চারটি ট্রেন কয়েক ঘণ্টার মধ্যে পরপর ছেড়ে যাবে।’

বাংলাদেশ সময়: ১০৪৫ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।  

কৃষকের ন্যায্যমূল্যের কথা আমরা ভাবছি না: খাদ্যমন্ত্রী
মাত্র ৩১ বছর বয়সেই ক্রিকেটকে বিদায় বললেন নাজমুল
বাস চালককে পিটিয়ে হত্যা, ধর্মঘটে অনড় শ্রমিক নেতারা
যৌন হয়রানির অভিযোগে বখাটের কারাদণ্ড
সত্যেন্দ্রনাথ বসুর নাম থেকেই কোয়ান্টাম কণার নাম ‘বোসন’


ঝিনাইদহে বাসচাপায় আলমসাধু চালক নিহত
ঢাকা মাতাতে আসছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’
স্থানীয় সরকারকে সচল করতে আয় বাড়াতে হবে
যাত্রীর প্রত্যাশা অনুযায়ী সেবা দেয়ার তাগিদ
নিয়মই অনিয়ম চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের