আবাসিক থেকে বাণিজ্যিক প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার দাবি

27 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আবাসিক এলাকা থেকে কোচিং সেন্টার, স্কুল, হাসপাতালসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ও আর নিজাম রোড আবাসিক এলাকার বাসিন্দারা।

php glass

চট্টগ্রাম: আবাসিক এলাকা থেকে কোচিং সেন্টার, স্কুল, হাসপাতালসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ও আর নিজাম রোড আবাসিক এলাকার বাসিন্দারা।

শনিবার বিকালে ও আর নিজাম রোড আবাসিক এলাকায় এ কর্মসূচী পালন করে তারা। মানববন্ধনে আবাসিকে বসবাসরত সর্বস্তরের কয়েক’শ লোক উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- সিটি করপোরেশন কাউন্সিলর গিয়াস উদ্দিন, শিক্ষাবিদ অধ্যাপিকা হাসিনা জাকারিয়া, চিকিৎসক ইমরান মীর, ও আর নিজাম রোড আবসিক এলাকা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নুর আলম, সালাউদ্দিন হক সোহেল, হিলভিউ আবাসিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, আহসান হাবিব, কোহিনুর কামাল।
humanchain-01
মানববন্ধনে বক্তারা বলেন, ‘আবাসিক এলাকায় যত্রতত্র কোচিং সেন্টার, স্কুল, হাসপাতালসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে উঠছে। এসব প্রতিষ্ঠানকে কেন্দ্র করে বেড়েছে অপরিচিত লোকের আনাগোনা। বাড়ছে ইভটিজিং, মাদক সেবনের মতো সামাজিক অপরাধ। প্রতিনিয়ত চুরির ঘটনাও ঘটছে। এ অবস্থায় নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন আবাসিক এলাকার বাসিন্দারা।’

তারা অবিলম্বে আবাসিক এলাকা থেকে এসব প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার দাবি জানান।

বক্তারা বলেন, বাণিজ্যিক প্রতিষ্ঠানের কারণে প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হচ্ছে। বাড়ির মালিকদের বারবার অনুরোধের পরও তারা বাণিজ্যিক প্রতিষ্ঠানকে ভাড়া দেওয়া বন্ধ করছে না। আগামী ৩০ দিনের মধ্যে ও আর নিজাম রোডের আবসিক এলাকা থেকে এসব বাণিজ্যিক প্রতিষ্ঠান সরিয়ে নেওয়া না হলে এসব প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেওয়াসহ কঠোর কর্মসূচী ঘোষণা দেওয়া হবে বলে ঘোষণা দেন বক্তারা। এসময় তারা সরকারের কাছে কমিউনিটি লিভিং গাইড প্রণয়নেরও দাবি জানান।     

বাংলাদেশ সময়: ১৭১৩ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

কেজি স্কুলেই সব কিছু শিখে যায় চীনা শিশুরা!
শ্রীলঙ্কায় মৃতের সংখ্যা কমে ২৫৩
প্রিয় নুসরাত | মুহম্মদ জাফর ইকবাল
৩ নেতাকে শো’কজ-অব্যাহতি, বগুড়া বিএনপি অফিসে তালা
কলকাতার শেষ চার কঠিন করে দিলো রাজস্থান


চেরনোবিল পারমাণবিক বিপর্যয়
মোবাইল টাওয়ারের রেডিয়েশন মাত্রার প্রতিবেদন চান হাইকোর্ট
সরকারি চাকরিতে বয়সসীমা বাড়ানোর প্রস্তাব সংসদে নাকচ
শুক্রবার বাংলাদেশে আসছে পাকিস্তানের যুবারা
নিষেধাজ্ঞা না মেনে ইলিশ ধরায় ১৩ জেলের কারাদণ্ড