‘বাধা উপেক্ষা করে অভিযাত্রায় অংশ নেওয়ার আহবান বিএনপি নেতাদের’

22 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবদুল্লাহ আল নোমান ও ডা. শাহাদাত হোসেন

walton

বাধা উপেক্ষা করে গণতন্ত্র ও দেশরক্ষার অভিযাত্রায় অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান।

php glass

চট্টগ্রাম: বাধা উপেক্ষা করে গণতন্ত্র ও দেশরক্ষার অভিযাত্রায় অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেছেন, গণতন্ত্রের অভিযাত্রায় জনস্রোত ঠেকাতে সরকার অঘোষিত অবরোধ পালন করছে। সরকার নিজেই ঢাকামুখী সব যানবাহন বন্ধ করে দিয়েছে।

নোমান বলেন, দমন-পীড়ন ও গণগ্রেপ্তার করে গণআন্দোলন বন্ধ করার ক্ষমতা এই সরকারের নেই। বেগম খালেদা জিয়ার আহ্বানে গণতন্ত্র ও দেশরক্ষার অভিযাত্রা সকল বাধাবিপত্তি উপেক্ষা করে সফল করতে হবে।

তিনি আরও বলেন, চলমান আন্দোলনে আমাদের বিজয় সুনিশ্চিত। জনগণের সঙ্গে যুদ্ধ করে অতীতে কোন স্বৈরাচার টিকে থাকতে পারেনি, বর্তমান সরকারও পারবেনা।

এদিকে এক পৃথক বিবৃতিতে নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসন এ বিজয়ের মাসে জাতীয় পতাকা হাতে ঢাকা অভিযাত্রার যে গণতান্ত্রিক ও অহিংস কর্মসূচী ঘোষণা করেছেন এ কর্মসূচী বাধাগ্রস্থ করতে সরকার অঘোষিতভাবে দেশব্যাপী অবরোধ করে জনগণকে অবর্ণনীয় দুর্ভোগে ফেলেছে। পুলিশ তল্লাশির নামে পথে পথে যানবাহনে সাধারণ মানুষকে হয়রানি করছে। যা জনগণকে ভীত সন্ত্রস্ত করে তুলছে। সংবিধানের দোহাই দিয়ে সরকার একতরফা নির্বাচন করার যে পাঁয়তারা করছে তা জনগণ এরই মধ্যে প্রত্যাখান করেছে।

তিনি বলেন, চট্টগ্রাম থেকে যেসব নেতাকর্মী ঢাকা অভিযাত্রায় রওনা হয়েছে তারাও পথে পথে নানা হয়রানি ও সরকারি বাহিনীর দমন পীড়নের শিকার হচ্ছে। এধরণের রাষ্ট্রীয় সন্ত্রাসের তীব্র নিন্দা ‍জানাই।

শাহাদাত বলেন, নগরীর ৪১টি ওয়ার্ডে বিএনপিসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের বাসায় বাসায় দমন-পীড়ন চালাচ্ছে পুলিশ এবং নিরীহ লোকদের গ্রেফতার করে নিয়ে যাওয়া হচ্ছে। এসব ঘটনার তীব্র নিন্দা জানান নগর বিএনপি’র এ নেতা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ঘণ্টা, ডিসেম্বর ২৮,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

ময়মনসিংহে প্রাইভেটকার চোরসহ আটক ৯
নবাবগঞ্জে ইছামতি নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
রাজস্থানকে হারিয়ে শীর্ষে দিল্লি
ভৈরবে নবজাতকের মরদেহ উদ্ধার
 নির্মাতা সত্যজিৎ রায়ের প্রয়াণ


নওয়াপাড়ায় ট্রেন-ট্রাকের সংঘর্ষে আহত ২০
সন্ত্রাসবাদবিরোধী লড়াইয়ে নেমেছে চীন 
ব্রুনেই সুলতানের নৈশভোজে শেখ হাসিনা
সুন্দরগঞ্জে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শ্রীলঙ্কার হামলা তদন্তে ইন্টারপোলের বিশেষ দল