মহিউদ্দিন এখন কাগজে বাঘ: বিএনপি

44 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এবিএম মহিউদ্দিন

walton

সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে ‘কাগজে বাঘ’ হিসেবে অভিহিত করে তাকে প্রলাপ বকা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন নগর বিএনপির নেতারা।

php glass

চট্টগ্রাম: সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে ‘কাগজে বাঘ’ হিসেবে অভিহিত করে তাকে প্রলাপ বকা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন নগর বিএনপির নেতারা। অন্যথায় মহিউদ্দিন জনরোষ থেকে রেহাই পাবেন না বলেও বিএনপি নেতারা হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

মহিউদ্দিন শুক্রবার নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় দেয়া বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের গাড়ি পুড়িয়ে দেয়ার হুমকি দেন। শনিবার বিভিন্ন গণমাধ্যমে সংবাদটি প্রকাশিত হয়।

এর জবাবে শনিবার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে নগর বিএনপি নেতারা বলেন, বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে আব্দুল্লাহ আল নোমানসহ চট্টগ্রামের বিএনপি নেতাদের গাড়ী পুড়িয়ে দেয়ার হুমকি দিচ্ছেন মহিউদ্দিন চৌধুরী। তার বক্তব্য রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত এবং চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে উত্তাপ ছড়ানোর ব্যর্থ চেষ্টা।

বিএনপি নেতারা আরও বলেন, অতীতের সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে মহিউদ্দিন চৌধুরীকে মেয়র নির্বাচনে জনগণ প্রত্যাখান করেছেন। উসকানিমূলক বক্তব্যের কারণে চট্টগ্রামে কোন সহিংসতা ঘটলে তার দায় মহিউদ্দিন এবং তার দল আওয়ামী লীগকে নিতে হবে। বিএনপির কোন নেতাকর্মীর উপর সন্ত্রাসী হামলা হলে তার দায়ও আওয়ামী লীগ এবং মহিউদ্দিনকে বহন করতে হবে।

বিএনপি নেতারা বলেন, চট্টগ্রামের জনপ্রিয় নেতা আব্দুল্লাহ আল নোমানের গাড়ী জ্বালিয়ে দেয়ার হুমকি মহিউদ্দিন চৌধুরীর পাগলের প্রলাপ ছাড়া আর কিছুই নয়। উনি এখন কাগজে বাঘ। আওয়ামী লীগের একতরফা নির্বাচনের অংশীদার মহিউদ্দিন চৌধুরী জনরোষ থেকে রেহাই পাবেন না।  

নেতৃবৃন্দ আরো বলেন, দেশের জনমতকে উপাে করে যারা রাষ্ট্রীয় প্রশাসন ব্যবহার করে এক তরফা নির্বাচনের স্বপ্ন দেখছে তাদেরকে জনগণ ৫ই জানুয়ারী উপযুক্ত জবাব দিবে।
 
বিবৃতিদাতাদের মধ্যে আছেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন, সহ-সভাপতি আবু সুফিয়ান, শামসুল আলম, নগর যুবদলের সভাপতি কাজী বেলাল ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দিপ্তী, নগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মণি ও সাধারণ সম্পাদিকা জেলী চৌধুরী, নগর ছাত্রদলের সভাপতি গাজী মো.সিরাজ উল্লাহ ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু প্রমুখ।

উল্লেখ্য এর আগেও মহিউদ্দিন হরতাল-অবরোধবিরোধী বিভিন্ন সমাবেশে বিরোধী দলের নেতাদের তালিকা তৈরি করে তাদের সম্পদে আগুন দেয়ার হুমকি দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ঘণ্টা, ডিসেম্বর ২৮,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

‘শহরগুলো পরিকল্পনার অভিধান মেনে চলে না’
কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশের মেয়েরা
ড. কামাল নাটক করেছেন, এ দলই করবো না: পথিক
বিএনপি দল হিসেবে টিকবে, প্রশ্ন শেখ হাসিনার
সাগরে নিম্নচাপ, রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে


নেত্রকোণায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু
আলিয়ার উড়ন্ত যোগাভ্যাস
বৌ-ভাত খাওয়া হলো না শিশু মুনতাহার!
ডিজিটাল বাংলাদেশের রূপকার শেখ হাসিনা: পলক
ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা আমার স্বপ্ন ছিল: জাহানারা