পুলিশি হয়রানী বন্ধ না হলে কঠোর কর্মসূচি

32 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘মার্চ ফর ডেমোক্রেসি’তে যোগ দিতে ঢাকাগামী বিএনপি নেতাকর্মীদের পুলিশি হয়রানী ও গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। এ হয়রানী বন্ধ না হলে চট্টগ্রামে হরতালসহ কঠোর কর্মসূচি দেয়ার হুমকি দিয়েছেন তারা।

php glass

চট্টগ্রাম: ‘মার্চ ফর ডেমোক্রেসি’তে যোগ দিতে ঢাকাগামী বিএনপি নেতাকর্মীদের পুলিশি হয়রানী ও গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। এ হয়রানী বন্ধ না হলে চট্টগ্রামে হরতালসহ কঠোর কর্মসূচি দেয়ার হুমকি দিয়েছেন তারা।

শুক্রবার সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, নগর বিএনপির জেষ্ঠ্য সহ-সভাপতি আবু সুফিয়ান এবং সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন এক যৌথ বিবৃতিতে এ অভিযোগ করেন।

ঢাকামুখী গণতন্ত্রের অভিযাত্রায় পুলিশি বাধার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি নেতারা অভিযোগ করেন,‘বিএনপি নেতাকর্মীরা ট্রেন ও বাসযোগে ঢাকা যাওয়ার প্রাক্কালে পুলিশ তাদেরকে বাধা দিচ্ছে এবং তল্লাশির নামে বিভিন্নভাবে হয়রানী করছে। এমনকি রাতদুপুরে কোন অভিযোগ ছাড়াই নগরীতে নেতাকর্মীদের বাসাবাড়িতে হানা দিচ্ছে।’

বিবৃতিতে তারা বলেন,‘এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার গভীর রাতে পাহাড়তলী থানা বিএনপির যুগ্ন-আহবায়ক জসীম উদ্দীন জিয়াকে কোন অভিযোগ ছাড়াই গ্রেপ্তার করে মিথ্যা মামলায় আদালতে পাঠানো হয়েছে।’

একই সঙ্গে বিএনপি নেতাকর্মীদেরকে গ্রেপ্তার ও হয়রানী করে চট্টগ্রামে রাজনৈতিক অঙ্গনে উত্তাপ না ছড়ানোর জন্য প্রশাসনের প্রতি আহবান জানান তারা।  

পুলিশী হয়রানী ও গণগ্রেপ্তার বন্ধের আহ্বান জানিয়ে বিএনপি নেতারা বলেন,‘ অবিলম্বে বিরোধী দলের নেতাকর্মীদের হয়রানী ও গ্রেপ্তার বন্ধ না করলে চট্টগ্রামে হরতালসহ কঠোর কর্মসূচি দেয়া হবে।’

প্রসঙ্গত, ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের আগমুহূর্তে ২৯ ডিসেম্বর রাজধানী ঢাকার নয়াপল্টনে ‘গণতন্ত্র রক্ষা’  আন্দোলনের ডাক দিয়েছে প্রধান বিরোধী দল বিএনপি।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

পরিবারের মধ্যমনি ছিলো ‘নুসরাত’
 প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ নুসরাতের বাবা
হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ
রমজানে পণ্যমূল্য সহনীয় রাখার নির্দেশ বাণিজ্যমন্ত্রীর
গোবিন্দগঞ্জে বাল্যবিয়ের দায়ে কাজীর কারাদণ্ড


বিএনপির নির্বাচিতদের শপথ নেওয়ার আহবান ডেপুটি স্পিকারের
চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় উন্নয়নকর্মী নিহত
সোহেল হত্যা মামলার আসামি জাবেদ ‘বন্দুকযুদ্ধে’ নিহত
ময়মনসিংহে প্রাইভেটকার চোরসহ আটক ৯
নবাবগঞ্জে ইছামতি নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার