সীতাকুণ্ডে নির্বাচনের সঙ্গে মহাসড়কের নিরাপত্তায়ও সেনাবাহিনী

30 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রামের যেসব উপজেলায় নির্বাচন হচ্ছে তার সবখানেই বেসামরিক প্রশাসনকে সহায়তায় সেনাবাহিনীর সদস্যরা পৌঁছে গেছেন। সীতাকুণ্ডে নির্বাচনী কাজের পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিরাপত্তায়ও সেনাসদস্যরা অংশ নেবেন।

php glass

চট্টগ্রাম: চট্টগ্রামের যেসব উপজেলায় নির্বাচন হচ্ছে তার সবখানেই বেসামরিক প্রশাসনকে সহায়তায় সেনাবাহিনীর সদস্যরা পৌঁছে গেছেন। সীতাকুণ্ডে নির্বাচনী কাজের পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিরাপত্তায়ও সেনাসদস্যরা অংশ নেবেন।

বৃহস্পতিবার বিকেলে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে সিএমপি কমিশনার মো.শফিকুল ইসলাম ও জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তারের বৈঠক হয়। বৈঠকে সেনাবাহিনী ও পুলিশের কাজে সমন্বয়ের বিষয়ে আলোচনা হয়েছে।

চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) একেএম হাফিজ আক্তার বাংলানিউজকে বলেন, সেনাসদস্যরা অলরেডি মাঠে চলে গেছেন। যেসব এলাকায় নির্বাচন হচ্ছে সেখানে সেনাসদস্যরা পৌঁছে গেছেন। সেখানকার বেসামরিক প্রশাসন সেনাসদস্যদের ক্যাম্প স্থাপন এবং সার্বিক কার্যক্রমে সহযোগিতা দেবে।

এসপি জানান, সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ককে যানবাহন চলাচলের জন্য নির্বিঘ্ন রাখতে ইতোমধ্যে সেনাসদস্যরা সহযোগিতা করছেন। সেখানে নির্বাচনী কাজের জন্য আলাদাভাবে সেনাসদস্য মোতায়েন থাকবে।

সিএমপি কমিশনার মো.শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘আমাদের মধ্যে সমন্বয় করে কাজ করার বিষয়ে কথা হয়েছে। কোন কোন এলাকায় সেনাসদস্যদের থাকতে হবে সেসব বিষয়েও কথা বলেছি।’

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচন উপলক্ষে আগামী ৯ জানুয়ারি পর্যন্ত সেনাবাহিনী সারাদেশে মোতায়েন থাকবে। আগামী ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাস চালককে পিটিয়ে হত্যা, চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের ডাক
বই দিবসের ছড়া | আলেক্স আলীম 
ফের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালু করছে বিমান
ময়মনসিংহে মানবপাচারকারী চক্রের ২ সদস্যসহ আটক ১৪
চট্টগ্রামে নিরাপত্তা জোরদার


দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা
আবার ‘টিরিগিরি টক্কা’
মোমিন রোডে রেস্টুরেন্টে আগুন
পাঁচবিবিতে ট্রলির ধাক্কায় বৃদ্ধ নিহত
বিএমডিসিতে বিএসএমএমইউ’র ২ শিক্ষক প্রতিনিধি