বিশ্ব শিশু দিবসে ইম্পেরিয়াল স্কুলের বর্ণাঢ্য কার্নিভাল

57 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিশ্ব শিশুদিবস উপলক্ষে ইম্পেরিয়াল স্কুল এন্ড কলেজ আয়োজন করেছে ‘কার্নিভাল-২০১৩’।  বুধবার চট্টগ্রামের মেহেদীবাগের স্কুল মিলনায়তনে এ আয়োজন করা হয়।

php glass

চট্টগ্রাম: বিশ্ব শিশুদিবস উপলক্ষে ইম্পেরিয়াল স্কুল এন্ড কলেজ আয়োজন করেছে ‘কার্নিভাল-২০১৩’।  বুধবার চট্টগ্রামের মেহেদীবাগের স্কুল মিলনায়তনে এ আয়োজন করা হয়।

দিনব্যাপী আনন্দ উৎসবের মধ্যে ছিল- মিউজিক শো, সাপের নাচ, কুইজ, মুখাভিনয়, নাচ, গান, আবৃত্তি। আনন্দ উৎসবে বিভিন্ন স্কুলের পাঁচ শতাধিক শিশু-কিশোর অংশ নেয়।

দিনব্যাপী এ আনন্দ আয়োজনের উদ্বোধন করেন লায়ন জেলা ভাইস গভর্নর মোস্তাক হোসাইন। অতিথি ছিলেন স্কুল পরিচালনা কমিটির চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর হোসাইন চৌধুরী, স্কুল অধ্যক্ষ সেলিনা ইসলাম, লায়ন শেখ মোহাম্মদ নিজাম উদ্দিন, লায়ন কাজী জহিরুল ইসলাম, চট্টলকুড়ি সাংস্কৃতিক স্কুলের নির্বাহী পরিচালক রাজিবুল হক চৌধুরী।

সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অতিথি ছিলেন জিটিভি ব্যুরো প্রধান অনিন্দ্য টিটো ও চট্টলকুড়ির চেয়ারম্যান সাজ্জাদ বিন খালেদ সুমন।  

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিশুরা জাতির ভবিষ্যত। তাই শিশুকে সুস্থ পরিচর্যার মাধ্যমে গড়ে তোলা প্রত্যেক পিতা মাতার নৈতিক দায়িত্ব। শিশুর সার্বিক বিষয়ে সচেতন থেকে তাকে নৈতিকভাবে গড়ে তুলতে হবে যাতে করে তারা বড় হয়ে জাতিকে সঠিক নেতৃত্ব প্রদানে সক্ষম হয়।

বক্তারা বলেন, শিশুর মনোবিকাশে এবং দেশপ্রেম জাগ্রত করতে নৈতিক শিক্ষায় শিক্ষিত হিসাবে গড়ে তুলতে হবে। এ জন্য অভিভাবকদের পালন করতে হবে গুরুদায়িত্ব।

দিনব্যাপী আনন্দ আয়োজনে অভিভাবক ও শিশু কিশোরদের পদচারণায় মুখর ছিল স্কুল প্রাঙ্গণ। অতিথিদের কথামালার ফাকে ফাকে শিশুদের মনোজ্ঞ পরিবেশনা সবাইকে মুগ্ধ করে রাখে।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

সৈয়দপুরে ২ মাধ্যমিক বিদ্যালয়ে ‘সততার দোকান’
গবেষকদের সহযোগিতা করতে হবে: মেয়র
রূপসায় ট্রাকচাপায় স্কুলশিক্ষক নিহত
বাস চালককে পিটিয়ে হত্যা, চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের ডাক
বই দিবসের ছড়া | আলেক্স আলীম 


ফের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালু করছে বিমান
ময়মনসিংহে মানবপাচারকারী চক্রের ২ সদস্যসহ আটক ১৪
চট্টগ্রামে নিরাপত্তা জোরদার
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা
আবার ‘টিরিগিরি টক্কা’