চট্টগ্রামে গণসঙ্গীত-গণসমাবেশ ও গণমিছিলের ডাক

24 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করাসহ বিভিন্ন দাবিতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল বিভিন্ন সংগঠন ঐক্যবদ্ধভাবে চট্টগ্রামে গণসঙ্গীত, গণসমাবেশ ও মশাল নিয়ে গণমিছিলের কর্মসূচীর ডাক দিয়েছে।

চট্টগ্রাম: পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করাসহ বিভিন্ন দাবিতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল বিভিন্ন সংগঠন ঐক্যবদ্ধভাবে চট্টগ্রামে গণসঙ্গীত, গণসমাবেশ ও মশাল নিয়ে গণমিছিলের কর্মসূচীর ডাক দিয়েছে।

বুধবার বিকেল ৩টায় চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

‘মুক্তিযুদ্ধের চেতনায় এক হও বাংলাদেশ’ এ শ্লোগানে ছাত্র-যুব-শিশু-কিশোর-সংস্কৃতি-কৃষক-শ্রমিক ও পেশাজীবি জনতার উদ্যোগে এ কর্মসূচী পালন করা হবে বলে আয়োজকদের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কর্মসূচীর আয়োজক সাবেক ছাত্রনেতা রিপায়ন বড়ুয়া বাংলানিউজকে বলেন, পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা, সব যুদ্ধাপরাধীদের দ্রুত বিচার ও রায় কার্যকর এবং জামাত শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও তাদের সকল সম্পদ ও আর্থিক প্রতিষ্ঠান বাজেয়াপ্ত করার দাবিতে আমরা ঐক্যবদ্ধভাবে এ কর্মসূচীর ডাক দিয়েছি।

এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, শহীদ জায়া বেগম মুশতারী শফিসহ বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৫,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

নরসিংদীতে ৭ দিনব্যাপী বাউলমেলা
‘সিটি-উপজেলা নির্বাচন ইসির আরেকটি প্রহসন’
সাবেক সচিব ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন
দেখে নিন আইপিএলের প্রথম পর্বের সূচি
‘আওয়ামী লীগ চায় বিএনপি শক্তিশালী থাকুক’


বগুড়ায় মা ভবানী মন্দিরে পূণ্যার্থীদের মিলনমেলা
জাবিতে র‌্যাগিং বন্ধে প্রশাসনের ভিন্নধর্মী পদক্ষেপ
সালমান মুক্তাদিরকে সিটিটিসির জিজ্ঞাসাবাদ
বইমেলায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা
সিআইইউতে প্রোগ্রামিং কনটেস্টে হাড্ডাহাড্ডি লড়াই