জিইসি আবাসিক থেকে শিক্ষা প্রতিষ্ঠান সরিয়ে নেয়ার উদ্যোগ

29 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নগরীর ওআর নিজাম রোড ‍ (জিইসি) আবাসিক এলাকায় বাণিজ্যিকভাবে গড়ে উঠা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সরিয়ে নেয়ার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ(সিডিএ)।

চট্টগ্রাম: নগরীর ওআর নিজাম রোড ‍ (জিইসি) আবাসিক এলাকায় বাণিজ্যিকভাবে গড়ে উঠা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সরিয়ে নেয়ার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ(সিডিএ)।

আবাসিক এলাকা থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে স্থানান্তরের সময় বেঁধে দিয়ে এসব প্রতিষ্ঠানকে নোটিশ দিচ্ছে সিডিএ। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিষ্ঠান স্থানান্তর না করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম বাংলানিউজকে বলেন, আবাসিক এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান থাকার কোন নিয়ম নেই। এ নিয়ে এলাকাবাসী দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছেন।

তিনি জানান, ওয়ার্ড নিজাম রোডের আবাসিক এলাকায় বাণিজ্যিকভাবে গড়ে উঠা শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সরে যেতে বলা হয়েছে। কিন্তু তারা এখনো প্রতিষ্ঠান সরিয়ে নেয়নি।

তিনি বলেন, এখন আমরা প্রত্যেক প্রতিষ্ঠানকে আলাদাভাবে নোটিশ দিচ্ছি। যাতে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিষ্ঠান সরিয়ে নেয়। না হলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

তবে বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে উঠলেও আবাসিক এলাকার সমিতি কোন পদক্ষেপ না নেয়াতে ক্ষোভ প্রকাশ করেছেন সিডিএ চেয়ারম্যান। তিনি বলেন, সমিতির নেতারাই তো ভবনের মালিক। তারা আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধে কোন ভূমিকা রাখেন না।

তারা কার্যকর ভূমিকা রাখলে আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে উঠা সম্ভব নয় বলে মনে করেন তিনি।

বাংলাদেশ সময়: ২২০০ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি
ভারতে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি শিল্পীরা
হামলার নিন্দায় পাকিস্তান রাষ্ট্রদূতকে ইরানের তলব


রাজধানীতে সাড়ে ১৮ হাজার পিস ইয়াবাসহ আটক ৩
আবাহনীর জয় রথ চলছেই
শুধু জামায়াত নয় বিএনপিকেও ক্ষমা চাইতে হবে
রাজধানীতে জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক
মাধবপুরে ১১ লক্ষাধিক টাকার ওষুধ জব্দ