স্প্রিং সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি করবে ইস্ট ডেল্টা

27 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২০১৪ সালের জানুয়ারি থেকে ‘স্প্রিং’ সেমিস্টারে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নিয়েছে বন্দরনগরী চট্টগ্রামের বেসরকারি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)।

চট্টগ্রাম: ২০১৪ সালের জানুয়ারি থেকে ‘স্প্রিং’ সেমিস্টারে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নিয়েছে বন্দরনগরী চট্টগ্রামের বেসরকারি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রথম সেমিস্টার ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ইডিইউ’র ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমানের সভাপতিত্বে নগরীর প্রবর্তক সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মান তুলে ধরে সাঈদ আল নোমান বলেন, ‘মান সম্পন্ন ও আধুনিক সুবিধা সংবলিত একাডেমিক কারিক্যুলাম থাকায় খুব অল্প সময়ে তরুণদের কাছে প্রিয় হয়ে উঠেছে ইডিইউ। শিক্ষার্থী-অভিভাবকরা প্রতিষ্ঠানের ওপর এখন ভরসা রাখছেন।’

তাই এই মান বজায় রেখে ভবিষ্যতে আন্তর্জাতিক মানসম্মত শিক্ষার গুণগত মান বজায় রেখে দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করা হবে বলে তিনি জানান।

সাঈদ আল নোমান জানান, শিক্ষার্থীদের সুবিধার্থে ২০১৪ সেশনের জানুয়ারি  থেকে সীমিত আসনে স্প্রিং সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি করবে ইডিইউ।

একই সঙ্গে ভবিষ্যতে ক্যাম্পাস ফ্যাসিলিটি বৃদ্ধি, দক্ষ মানবসম্পদ তৈরি, যুগোপযুগী পাঠ্যক্রম প্রণয়ন ও গবেষণার ক্ষেত্র প্রসারিত করার পরিকল্পনা কর্তৃপক্ষের রয়েছে বলে জানান তিনি।

সভায় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. এমএম নুরুল আবসার, রেজিস্ট্রার শাফায়েত কবীরসহ শিক্ষক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বন্দরনগরীর অন্যতম এই বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বিবিএ, এমবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষার্থী ভর্তি চলছে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান