নির্বাচনের মাধ্যমে আ’লীগের রাজনৈতিক অপমৃত্যু ঘটবে

22 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগামী ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের রাজনৈতিক অপমৃত্যু ঘটবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

চট্টগ্রাম: আগামী ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের রাজনৈতিক অপমৃত্যু ঘটবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

তিনি বলেন, ‘বাকশাল বিলুপ্তির পর পূনরায় রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠা পেতে আওয়ামী লীগের অনেক সময় লেগেছিল। ৫ জানুয়ারি নির্বাচনের পর আওয়ামী লীগের অস্তিত্ব বিপন্ন হবে। আওয়ামী লীগের অবস্থা হবে ৭৫’এর বাকশাল পরবর্তী সময়ের মতো ।‘

মঙ্গলবার সকালে অবরোধের সমর্থনে অনুষ্ঠিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক এ মন্ত্রী। নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে নগর বিএনপি এ সমাবেশের  আয়োজন করে।
এরশাদ রাষ্ট্রীয় সন্ত্রাসের কবলে পড়েছে উল্লেখ করে নোমান বলেন,  সরকারের শর্তপূরণ ছাড়া মুক্তি অনিশ্চিত। সরকারের শর্ত হচ্ছে পাতানো নির্বাচনে অংশগ্রহণ করে সরকারকে সহযোগিতা করা। নির্বাচনে অংশগ্রহণের সব সুযোগ এরশাদের জন্য উমুক্ত রাখা হয়েছে।

সরকার প্রহসনের নির্বাচনের জন্যও কোন বিরোধী দল সৃষ্টি করতে পারেনি মন্তব্য করে তিনি বলেন, সরকারের শেষ ভরসা ছিল এরশাদ। কি কারণে জাতীয় পার্টি খন্ড-বিখন্ড হয়ে গেল সরকারের হাসপাতাল নামক সাব-জেল থেকে এরশাদ মুক্তি পেলে তাঁর মুখ থেকেই জাতি জানতে পারবে।

মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দ ওয়াহিদুল আলম, নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, সাবেক যুগ্ন-সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সাত্তার, মহানগর বিএনপির সাবেক যুগ্ন-আহবায়ক কাজী আকবর, মহানগর বিএনপি নেতা ওহাব কাসেমী, আহমেদুল আলম রাসেল, আব্দুল মান্নান প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া সকাল ৮টায় নগরীর কাজীর দেউড়ি থেকে আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে অবরোধের সমর্থনে চট্টগ্রাম মহানগর বিএনপি একটি মিছিল বের করে। মিছিলটি নূর আহমেদ সড়ক, লাভলেইন, জুবলী রোড ও এনায়েত বাজার মোড় প্রদণি করে নূর আহমেদ সড়কে এসে শেষ হয়।  

বাংলাদেশ সময়:১৪৩০ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

ঈশ্বরদীতে পাওয়ার টিলারের ধাক্কায় ভ্যান চালক নিহত
চুড়িহাট্টার বাতাসে বইছে এখনও কেমিক্যালের ঝাঁঝালো গন্ধ
ভেড়ামারায় ৯০০ বোতল ফেনসিডিলসহ আটক ১
বাতিল হলো আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান
ট্রাম্পের সঙ্গে বৈঠকে যোগ দিতে হ্যানয়ের পথে কিম 


সমৃদ্ধ ফেনী গড়তে এক হয়ে কাজ করতে চায় ৩ সংসদ সদস্য
মোল্লাতন্ত্র বাংলাদেশের জন্য বড় বিপদ: মেনন
আরমান আলিফ’র গানভিডিও ‘অন্ধকার জগত’
হবিগঞ্জে ট্রাক্টরচাপায় শিশু নিহত
ভারতে কার্পেট কারখানায় বিস্ফোরণে নিহত ১১