চট্টগ্রামে আওয়ামী লীগ প্রার্থীর আচরণ বিধি লঙ্ঘন

28 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে বুধবার থেকে শুরু হচ্ছে সিজেকেএস-তাহের গ্রুপ কাবাডি লীগ। এ লীগ আয়োজনে বাজেট ধরা হয়েছে ২ লাখ টাকা।

চট্টগ্রাম: চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে বুধবার থেকে শুরু হচ্ছে সিজেকেএস-তাহের গ্রুপ কাবাডি লীগ। এ লীগ আয়োজনে বাজেট ধরা হয়েছে ২ লাখ টাকা।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের সংসদ সদস্য প্রার্থী দিদারুল আলমের পক্ষে বাজেটের পুরো টাকা দিয়েছেন চট্টগ্রামের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান তাহের গ্রুপ। প্রতিষ্ঠানটির অন্যতম পরিচালক তিনি। এছাড়া ২০ দিন ব্যাপী অ্যাথলেটিকস প্রশিক্ষণ ক্যাম্পে দেওয়া হয় তিন লাখ টাকা।

নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী, নির্বাচন পূর্ব সময়ে এ ধরণের অনুদান নির্বাচন আচরণ বিধির লঙ্ঘন।

কাবাডি লীগ আয়োজনকে সামনে রেখে সোমবার দুপুরে এম এ আজিজ স্টেডিয়ামের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা কাবাডি কমিটি।

সংবাদ সম্মেলনে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘একটি অনুষ্ঠানে তাহের গ্রুপের অন্যতম পরিচালক সীতাকুণ্ড আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী দিদারুল আলমের সঙ্গে আমার দেখা হয়। ওই অনুষ্ঠানে তাকে খেলায় স্পন্সর হওয়ার অনুরোধ করি। তিনি অনুরোধে সাড়া দিয়ে ৫ লাখ টাকা স্পন্সর করেছেন। আমরা তার কাছে কৃতজ্ঞ।’

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে পাঠ করেন কাবাডি কমিটির সম্পাদক এবিএম মাহবুবুল আলম।

লিখিত বক্তব্যে বলা হয়, ‘২৫ ডিসেম্বর থেকে সিজেকেএস-তাহের গ্রুপ  কাবাডি লীগ চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ লীগের বাজেট নির্ধারণ করা হয়েছে ২ লাখ টাকা। চট্টগ্রামের সুপ্রতিষ্ঠিত ব্যবসায়ী প্রতিষ্ঠান ‘তাহের গ্রুপ’ বাজেটের সম্পূর্ণ টাকা প্রদানের সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা এবং কাবাডি কমিটির পক্ষ থেকে তাহের গ্রুপের পরিচালক দিদারুল আলম ও তাহের গ্রুপ পরিবারের প্রত্যেক সদস্যের প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা। আশা করি তাদের এ ক্রীড়া বান্ধব বদন্যতা চট্টগ্রাম তথা বাংলাদেশের কাবাডিসহ অন্যান্য খেলাধুলার উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে দিদারুল আলম উপস্থিত থাকবেন বলেও জানানো হয়।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান তাহের গ্রুপের মহাব্যবস্থাপক নিপুর চৌধুরী, ব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) মো. মাসুদুল করিম ও সিজেকেএস কর্মকর্তারা।

এছাড়া মঙ্গলবার বিকাল থেকে শুরু হচ্ছে ২০ দিন ব্যাপী অ্যাথলেটিক’স প্রশিক্ষণ ক্যাম্প। এ ক্যাম্প আয়োজনেও তিন লাখ টাকা দিয়েছে তাহের গ্রুপ।  

জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা ২০০৮ এর  ৩ ধারা অনুযায়ী, ‘কোন প্রতিষ্ঠানে চাঁদা, অনুদান ইত্যাদি, প্রদান নিষিদ্ধ। কোন প্রার্থী কিংবা তাহার পক্ষ হইতে অন্য কোন ব্যক্তি নির্বাচন পূর্ব সময়ে উক্ত প্রার্থীর নির্বাচনী এলাকায় বসবাসকারী কোন ব্যক্তি, গোষ্ঠি বা উক্ত এলাকা বা অন্যত্র অবস্থিত কোন প্রতিষ্ঠানে প্রকাশ্যে বা গোপনে কোন প্রকার চাঁদা বা অনুদান প্রদান করিতে বা প্রদানের অঙ্গীকার করিতে পারিবেন না।’

এ প্রসঙ্গে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের সংসদ সদস্য প্রার্থী দিদারুল আলমের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

নাম প্রকাশ না করার শর্তে চট্টগ্রাম জেলার এক সহকারি রিটার্নিং অফিসার বাংলানিউজকে বলেন, ‘এ ধরণের স্পন্সর  আচরণ বিধির সম্পূর্ণ লঙ্ঘন। এ বিষয়ে তার প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থী লিখিত অভিযোগ করলে বিষয়টি নির্বাচন কমিশন তদন্ত করে দেখবে।’

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড এবং সিটি করপোরেশন ওয়ার্ড ০৯ ও ১০) আসনে এবার আওয়ামী লীগ থেকে দিদারুল আলমসহ জাতীয় পার্টি(জেপি), জাসদ ও ওয়াকার্স পার্টির প্রার্থীরা প্রতিদ্বন্দ্বীতা করছেন।

বাংলাদেশ সময়: ১৯১৯ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

জামায়াত আমিরের পদত্যাগ!
আইএফসি’র কান্ট্রি ম্যানেজারের সৌজন্য সাক্ষাৎ
পল্টনে ডাস্টবিন থেকে গুলি-গ্রেনেড উদ্ধার
জবি শাখা ছাত্রলীগের অফিস সিলগালা!
নন্দিপাড়ায় প্লাস্টিকের গোডাউনে আগুন


মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী র‌্যালি বাংলাদেশে পৌঁছেছে
বাংলাদেশ-আবুধাবি বাণিজ্য ও বিনিয়োগের নতুন দুয়ার খুলছে
জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি