আল্লামা শফীকে ঢাকা যেতে পুলিশের বাধা

132 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আল্লামা আহমদ শফী

ঢাকার মহাসমাবেশে যোগ দিতে হেফাজতের আমির আহমদ শফী ও মহাসচিব জুনায়েদ বাবুনগরী হাটহাজারী মাদ্রাসা থেকে বের হলেও পুলিশি বাধায় ফিরে যেতে বাধ্য হয়েছেন বলে অভিযোগ করেছেন হেফাজত নেতারা। 

চট্টগ্রাম: ঢাকার মহাসমাবেশে যোগ দিতে হেফাজতের আমির আহমদ শফী ও মহাসচিব জুনায়েদ বাবুনগরী হাটহাজারী মাদ্রাসা থেকে বের হলেও পুলিশি বাধায় ফিরে যেতে বাধ্য হয়েছেন বলে অভিযোগ করেছেন হেফাজত নেতারা।  

সোমবার বেলা পৌনে ১২টার দিকে দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসা থেকে নেতাকর্মীদের নিয়ে বের হন হেফাজতের আমির আহমদ শফী। মাদ্রাসা থেকে সড়কে এলেই তাদের বাধা দেয় পুলিশ। এতে তারা মাদ্রাসায় ফিরে যেতে বাধ্য হন।

সংগঠনের আমির ঢাকায় যাওয়ার জন্য বের হলেও পুলিশি বাধায় যেতে পারেননি বলে অভিযোগ করেন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মঈনুদ্দিন রুহি।

তবে পুলিশ বলছে, অবরোধে কর্মসূচিতে নিরাপত্তাজনিত কারণে ঢাকায় না যাওয়ার অনুরোধ জানালে আহমদ শফী মাদ্রাসায় ফিরে যান।  

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল বাংলানিউজকে বলেন, অবরোধের কর্মসূচিতে মানুষের দুর্ভোগ ও নিরাপত্তার কারণে ঢাকায় না যাওয়ার অনুরোধ করি। হেফাজতের আমির আমাদের অনুরোধ রেখেছেন।  

এদিকে ঢাকায় যাওয়ার জন্য ভাড়া করা হেলিকপ্টারও চট্টগ্রাম আসতে পারেনি বলে জানিয়েছেন মাওলানা রুহি। তিনি বলেন, আমাদের ভাড়া করা হেলিকপ্টার হাটহাজারী কলেজ মাঠে আসার কথা ছিল। সেখান থেকেই সংগঠনের আমির ও মহাসচিব ঢাকার উদ্দেশ্যে রওনা দিতেন।

অবশ্য এর আগে সকাল ১১টার দিকে তিনি বাংলানিউজকে জানিয়েছিলেন, হাটহাজারী থেকে সড়ক পথে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর আসবেন আহমদ শফী। সেখান থেকে বিমানযোগে ঢাকা যাবেন।   

চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা থেকে ঢাকার সমাবেশে যোগ দিতে হেফাজতের আমির ও মহাসচিব বের হচ্ছেন এমন খবরে সকাল থেকেই সতর্ক অবস্থানে ছিল পুলিশ।

তারা বের হওয়ার আগেই পুলিশি বাধার আশঙ্কা করেছিলেন হেফাজতে ইসলামের নেতারা। সকাল ১১টায় পুলিশ জানিয়েছিল, উচ্ছৃঙ্খল আচরণ দেখা গেলে যাত্রায় বাধা দেওয়া হবে।

এদিকে হেফাজতের আমির মাদ্রাসায় ফিরে যাওয়ার পর হেফাজতের মহাসচিব জুনায়েদ বাবুনগরী সাংবাদিকদের জানান, হেফাজতের আমির ঢাকা যেতে না পারলেও মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

মহাসমাবেশ সফল করার জন্য তিনি সবাইকে আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩
এমইউ/

সতর্ক অবস্থানে পুলিশ : ঢাকায় সমাবেশে যোগ দিতে যাচ্ছেন হেফাজত আমীর

জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি
ভারতে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি শিল্পীরা
হামলার নিন্দায় পাকিস্তান রাষ্ট্রদূতকে ইরানের তলব


রাজধানীতে সাড়ে ১৮ হাজার পিস ইয়াবাসহ আটক ৩
আবাহনীর জয় রথ চলছেই
শুধু জামায়াত নয় বিএনপিকেও ক্ষমা চাইতে হবে
রাজধানীতে জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক
মাধবপুরে ১১ লক্ষাধিক টাকার ওষুধ জব্দ