আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্টের বিরুদ্ধে দুদকের মামলা

31 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমদানিকারক আবদুল মালেক ও সিএন্ডএফ এজেন্ট মোহাম্মদ আনোয়ার হোসেনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দায়ের করেছে দূর্নীতি দমন কমিশন(দুদক)।

চট্টগ্রাম: আমদানিকারক আবদুল মালেক ও সিএন্ডএফ এজেন্ট মোহাম্মদ আনোয়ার হোসেনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এছাড়া মামলায় কুছি মানছি নামে ভারতীয় এক নাগরিককেও আসামী করা হয়েছে। 

তাদের বিরুদ্ধে মিথ্যা ঘোষণায় পণ্য আমদানির মাধ্যমে ১৯ লাখ ৯৬ হাজার ৫১ টাকা অবৈধভাবে বিদেশে পাচার ও ১০ লাখ ৪৩ হাজার ৭৫৩ টাকার রাজস্ব ফাঁকির চেষ্টার অভিযোগ আনা হয়।

রোববার দুপুরে দুদক চট্টগ্রাম-১ সমন্বিত জেলা কার্যালয়ের উপ সহকারি পরিচালক সিরাজুল হক বাদি হয়ে বন্দর থানায় এ মামলা দায়ের করেন।

দুদক স‍ূত্র জানায়, আমদানিকারক আবদুল মালেক সেবা এন্টারপ্রাইজ, ২য় তলা, ২২ মতিঝিল বাণিজ্যিক এলাকা ঢাকা ও মোহাম্মদ আনোয়ার হোসেন সিএন্ডএফ এজেন্ট এ আর সিন্ডিকেট বাসস ভবন, দিলকুশা, ঢাকা, ভারতীয় প্রাক-জাহাজীকরণ পরিদর্শন (পিএসআই) সংস্থা ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড’র যোগসাজসে মিথ্যা ঘোষণায় পণ্য আমদানির মাধ্যমে ১৯ লাখ ৯৬ হাজার ৫১ টাকা অবৈধভাবে বিদেশে পাচার ও ১০ লাখ ৪৩ হাজার ৭৫৩ টাকার রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টা করেন।

দুদক চট্টগ্রাম-১ সমন্বিত জেলা কার্যালয়ের উপ পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম বাংলানিউজকে বলেন, অভিযোগ অনুসন্ধানে তাদের বিরুদ্ধে অর্থ পাচার ও রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টার বিষয়টির সত্যতা পাওয়া গেছে। ফলে অভিযুক্ত তিনজনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২/৪(২) ধারায় এবং দণ্ড বিধির ৪০৬/৫১১/১০৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল ইসলাম বাংলানিউজকে বলেন,‘মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এক আমদানিকারক ও  অপর এক সিএন্ডএফ এজেন্ট ও ভারতীয় পিএসআই সংস্থার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১৫ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩

সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

যেকোনো মূল্যে সরানো হবে কেমিক্যাল গোডাউন
কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু
টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত


রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি
ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
কমেছে মুরগির দাম, অপরিবর্তিত মাছ-সবজি