‘আমরা চাই একাত্তরের বিজয়ী বাংলাদেশ’

32 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকার পাশাপাশি চট্টগ্রামেও ‘আমরা চাই একাত্তরের বিজয়ী বাংলাদেশ’ এ শিরোনামে প্রতিবাদী কবিতা সমাবেশের ডাক দিয়েছে চট্টগ্রামের কবি-ছড়াকার-লেখক ও শিল্পীরা। সোমবার বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ সমাবেশের ডাক দেয় তারা।

চট্টগ্রাম: ঢাকার পাশাপাশি চট্টগ্রামেও ‘আমরা চাই একাত্তরের বিজয়ী বাংলাদেশ’ এ শিরোনামে প্রতিবাদী কবিতা সমাবেশের ডাক দিয়েছে চট্টগ্রামের কবি-ছড়াকার-লেখক ও শিল্পীরা। সোমবার বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ সমাবেশের ডাক দেয় তারা।

কবি ও সাংবাদিক রাশেদ রউফ বাংলানিউজকে জানান, ‘স্বাধীনতার ৪২ বছর পরও আজ মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক মানবিক চেতনা-মূল্যবোধ বিপর্যস্ত। গণতান্ত্রিক মূল্যবোধও বিপন্ন।

এই অবস্থায় কবি-লেখক-শিল্পীরা নিশ্চুপ-নিস্ক্রিয় থাকতে পারেন না। এই মূহূর্তে দেশের স্বাধীনতাকে সমুন্নত রাখতে কবিতার তিমির বিনাশী শব্দমালা দেশ প্রেমের সুদৃঢ় ঐক্য গড়ে তুলতে পারে। তাই দেশের এই দুঃসময়ে চট্টগ্রামের সকল সৃজনশীল কবি-ছড়াকার-লেখক ও শিল্পীদের নিয়ে প্রতিবাদী কবিতা সমাবেশের আয়োজন করা হয়েছে।’

 একাত্তরের চেতনাকে ধারণ করে চট্টগ্রামের কবি-ছড়াকার ও লেখকদের যথাসময়ে প্রেসক্লাবের সামনে উপস্থিত হওয়ার জন্য আহবান জানিয়েছেন রাশেদ রউফ।

 প্রসঙ্গত, একই সময়ে দেশের কবিদের জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হওয়ার ডাক দিয়েছেন সব্যসাচী কবি সৈয়দ শামসুল হক। তার এ ডাকে একাত্মতা প্রকাশ করেই চট্টগ্রামে এই আয়োজন।

বাংলাদেশ সময়: ১৪১৩ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩

সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক


ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান
নোয়াখালীতে ১৫ জনের দাফন সম্পন্ন
পুরান ঢাকার সিদ্দিকবাজারে আগুন
চকবাজার অগ্নিকাণ্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক