চট্টগ্রামে ‘জামায়াত বিরোধী’ মাদ্রাসা শিক্ষকের ঘরে আগুন

17 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংগৃহীত

walton

চট্টগ্রামের লোহাগাড়ায় ‘জামায়াত বিরোধী’ হিসেবে পরিচিত মৌলানা শহীদুল হক হোছাইনি নামে এক মাদ্রাসা শিক্ষকের বাড়িতে সোমবার গভীর রাতে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

php glass

চট্টগ্রাম: চট্টগ্রামের লোহাগাড়ায় ‘জামায়াত বিরোধী’ হিসেবে পরিচিত মৌলানা শহীদুল হক হোছাইনি নামে এক মাদ্রাসা শিক্ষকের বাড়িতে সোমবার গভীর রাতে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

হোছাইনি পটিয়া উপজেলার বাহুলী গ্রামের শাহচান্দ আউলিয়া মাদ্রাসার মোহাদ্দিস এবং সুন্নীয়তপন্থী সংগঠন আহলে সুন্নতে ওয়াল জামা’আতের কেন্দ্রীয় কমিটির সদস্য।

আহলে সুন্নতে ওয়াল জামা’আত এবং হোছাইনির পরিবারের সদস্যদের দাবি, জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে হোছাইনির ঘরে আগুন দিয়েছে।

হোছাইনির ভাগ্নে আব্দুল মোমেন বাংলানিউজকে জানান, হোছাইনির বাড়ি চুনতি ইউনিয়নের সাতগড় মৌলভিপাড়া এলাকায়। অগ্নিকাণ্ডের সময় ওই বাড়িতে হোছাইনি ছিলেন না। তার ছোট ভাইয়ের স্ত্রী তিন সন্তান নিয়ে ঘুমন্ত অবস্থায় ছিলেন।

রাত দেড়টার দিকে তিনি আকস্মিকভাবে ঘুম ভেঙ্গে দেখতে পান, বাড়ির চারপাশে দাউ দাউ করে আগুন জ্বলছে। তিনি সন্তানদের নিয়ে কোনমতে ঘর থেকে বেরিয়ে প্রাণে রক্ষা পান।

আব্দুল মোমেন বাংলানিউজকে বলেন, ‘হোছাইনি সাহেব যে ঘরে ঘুমান সেই ঘরেই পেট্রল ঢেলে আগুন দেয়া হয়েছে। তিনি এলাকায় জামায়াত বিরোধী হিসেবে পরিচিত। এজন্য শিবিরের ছেলেরা তাকে বেশ কয়েকবার হুমকিও দিয়েছে। অনেকবার বাড়িতে এসে শিবিরের ছেলেরা তার খোঁজ করেছিল। শেষ পর্যন্ত তারা বাড়ি আগুনে পুড়িয়ে দিয়েছে।’

আহলে সুন্নতে ওয়াল জামা’আতের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য স. উ. ম. আব্দুস সামাদ বাংলানিউজকে বলেন, ‘এটা নিছক কোন অগ্নিকাণ্ড নয়। জামায়াত পরিকল্পিতভাবে হোছাইনিকে এবং তার পরিবারের সদস্যদের পুড়িয়ে মারার চেষ্টা করেছে। আমরা অবিলম্বে দুর্বৃত্তদের গ্রেপ্তার দাবি করছি।’

লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ শাহজাহান বাংলানিউজকে বলেন, ‘একজন মাদ্রাসা শিক্ষকের বাসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আমরা সকালে ওই বাড়ি পরিদর্শন করেছি। ঘটনাটি নাশকতা কিনা, সেটি আমরা তদন্ত করে দেখছি।’

বাংলাদেশ সময়: ১৮২০ঘণ্টা, ডিসেম্বর ১৭,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

মালিকের লাথিতে দাঁত গেলো চালকের!
নুসরাতের পরিবারকে ১ লাখ টাকা দিলেন এমপি মাসুদ
সৈয়দপুরে ২ মাধ্যমিক বিদ্যালয়ে ‘সততার দোকান’
গবেষকদের সহযোগিতা করতে হবে: মেয়র
রূপসায় ট্রাকচাপায় স্কুলশিক্ষক নিহত


বাস চালককে পিটিয়ে হত্যা, চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের ডাক
বই দিবসের ছড়া | আলেক্স আলীম 
ফের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালু করছে বিমান
ময়মনসিংহে মানবপাচারকারী চক্রের ২ সদস্যসহ আটক ১৪
চট্টগ্রামে নিরাপত্তা জোরদার