ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

ক্রিকেট

‘দ্য হান্ড্রেড’-এ দল পাননি সাকিব-তামিমরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
‘দ্য হান্ড্রেড’-এ দল পাননি সাকিব-তামিমরা সাকিব ও তামিম/ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ ‘দ্য হান্ড্রেড’-এ বাংলাদেশের কেউ দল পাননি। ১০০ বলের এই টুর্নামেন্টের ড্রাফটে সাকিব আল হাসান, তামিম ইকবালসহ আট বাংলাদেশি ক্রিকেটারের নাম ছিল।

সোমবার ভার্চুয়ালি অনুষ্ঠিত হয় ‘দ্য হান্ড্রেড’-এর ড্রাফট। আর মঙ্গলবার জানিয়ে দেওয়া হয় দল পাওয়া ক্রিকেটারদের নাম। সেই ড্রাফটে আট দলের কোনোটিই বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে আগ্রহ দেখায়নি।

আগামী জুলাইয়ের ২১ তারিখ থেকে ১০০ বলের আলোচিত টুর্নামেন্টটি শুরু হতে যাচ্ছে।  

গত বছর মাঠে গড়ানোর কথা ছিল ‘দ্য হান্ড্রেড’-এর। কিন্তু করোনা মহামারিতে স্থগিত হয়ে যায়। এর আগে ২০১৯ সালের অক্টোবরে ড্রাফট হয়েছিল। সেই ড্রাফটে সাকিব, তামিম, মোস্তাফিজুর রহমানসহ ১১ জন বাংলাদেশি ক্রিকেটার নাম লিখিয়েছিলেন। তবে এবার নাম জমা পড়ে ৮ জনের।

প্রথম ড্রাফটে সাকিব ও তামিমের নাম ছিল ১ লাখ পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে। এবারও একই ক্যাটাগরিতে ছিলেন তারা। অন্যদিকে লিটন দাস, ইমরুল কায়েস, সাব্বির রহমান ছিলেন ৪০ হাজার পাউন্ডের ক্যাটাগরিতে। আর তাসকিন আহমেদ, আবু হায়দার এবং সৌম্য সরকারের মূল্য নির্ধারণ করা ছিল না।  

এবারের ড্রাফট থেকে দল পেয়েছেন ৩৫ জন ক্রিকেটার। এর মধ্যে স্থানীয় কোটায় ২৮ জন এবং বিদেশি কোটায় ৭ জন।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa