ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

ক্রিকেট

ভবিষ্যতে পুরোদস্তুর অলরাউন্ডার হতে চাই: রশিদ খান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
ভবিষ্যতে পুরোদস্তুর অলরাউন্ডার হতে চাই: রশিদ খান রশিদ খান

রশিদ খানের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় স্পিনার হিসেবে। শুরু থেকে দুর্দান্ত লেগ ব্রেকে ব্যাটসম্যানদের জন্য যেন সাক্ষাৎ ‘যমদূত’ হয়ে ওঠেছেন ২২ বছর বয়সী এই ডানহাতি তারকা।

 

তবে সময়ের সঙ্গে সঙ্গে ব্যাটিংটাও শিখে নিয়েছেন তিনি। আর এখন এমন অবস্থা যে, লোয়ার-অর্ডারে ব্যাটিংয়ে নামলেও ছক্কা-চারের ফুলঝুরি ছোটানোর পাশাপাশি ম্যাচজয়ী ইনিংসও খেলছেন রশিদ খান।  

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ বল হাতে ৪ উইকেট তো নিয়েছেনই, তার আগে দলের টপ-অর্ডার ব্যাটসম্যানরা জ্বলে না ওঠলেও ৪০ বলে ৩ চার ও ৩ ছয়ে খেলেছেন ৪৮ রানের ঝকঝকে ইনিংস। তার ম্যাচজয়ী পারফর্ম্যান্সে আইরিশদের হোয়াইটওয়াশ করে আফগানরা।  

একই সিরিজের প্রথম ম্যাচেও হেসেছিল তার ব্যাট। খেলেছিলেন ৫৫ রানের ইনিংস। ব্যাটিংয়ে দ্রুত নিজের উন্নতি দেখে নিজেই খুশি রশিদ খান। কেবল বোলার হিসেবে দলে থাকতে চান না তিনি। হয়ে ওঠতে চান এক পুরোদস্তুর অলরাউন্ডার।  

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ জয়ের পর গোপন ইচ্ছেটাই জানালেন তিনি। রশিদ খান বলেন, ‘ঠিক (আমি নিজেকে অলরাউন্ডার হিসেবে দেখি)। আমি আগেই বলেছি, আমি ক্যারিয়ার শুরু করেছিলাম ব্যাটসম্যান হিসেবে। তবে পরে বোলিংয়েই বেশি কাজ করেছি। এখন নিজের ব্যাটিংয়ের ওপর কাজ করছি এবং আমি তাতে উন্নতির দেখাও পাচ্ছি। ভবিষ্যতে আমি পুরোদস্তুর অলরাউন্ডার হতে চাই। ’ 

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa