ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

ক্রিকেট

বিফলে স্টার্লিংয়ের সেঞ্চুরি, আফগানদের হাতে হোয়াইটওয়াশ আইরিশরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
বিফলে স্টার্লিংয়ের সেঞ্চুরি, আফগানদের হাতে হোয়াইটওয়াশ আইরিশরা স্টার্লিংয়ের সেঞ্চুরি ‍উদযাপন

দুর্দান্ত সেঞ্চুরি করেও আয়ারল্যান্ডকে জয় এনে দিতে পারলেন না পল স্টার্লিং। সিরিজের শেষ ওয়ানডেতে ৩৬ রানে হেরে আফগানিস্তানের হাতে হোয়াইওয়াশ হয়েছে আইরিশরা।

 

আফগানদের দেওয়া ২৬৭ রানের জবাব দিতে নেমে ৪৭.১ ওভারে ২৩০ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। এর আগে ৯ উইকেটে ২৬৬ রান করে আফগানিস্তান।  

মঙ্গলবার (২৬ জানুয়ারি) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে আফগানরা। গুরবাজ ও জাবেদ আহমেদি ওপেনিং জুটিতে এনে দেন ৩২ রান। এরপর ৬৬ রানে ৪ উইকেট হারালেও অধিনায়ক আসগর আফগানের ৪১, মোহাম্মদ নবীর ৩২, গুলবাদিনের ৩৬ ও শেষদিকে রশিদ খানের ঝড়ো ৪৮ রানের সুবাদে লড়াকু পুঁজি পায় আফগানিস্তান।  

আইরিশদের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট ভাগাভাগি করেন ক্রেইগ ইয়ং ও সিমি সিং।  

হোয়াইটওয়াশ এড়াতে তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতে জিততে হতো আয়ারল্যান্ডকে। সেই লক্ষ্যে ব্যাটিংয়ে শুরুটাও দুর্দান্ত করে তারা। কিন্তু ওপেনার জেমস ম্যাককলাম বিদায় নেওয়ার পরপরই ধ্বস নামে তাদের ব্যাটিং লাইন-আপে। তবে স্টার্লিংয়ের ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন দেখছিল আইরিশরা।  

কিন্তু দলীয় ১৮৭ রানে পঞ্চম উইকেট হিসেবে তিনি সাজঘরে ফেরার পর সেই স্বপ্নটা ফিকে হয়ে যায় তাদের। ওভার থাকলেও কেউ আর বেশিক্ষণ দাঁড়াতে পারেননি রশিদ খানদের সামনে। স্টার্লিংয়ের ১১৯ বলে ১১৮ রানের ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ৬ ছয়ে।  

৪৮ রানের পাশাপাশি দলের সর্বোচ্চ ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন রশিদ খান।  

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa