ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

রশিদ খানের ঘূর্ণিতে কুপোকাত দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
রশিদ খানের ঘূর্ণিতে কুপোকাত দিল্লি ব্যাট হাতে ঝড় তুলেছেন ঋদ্ধিমান সাহা/ছবি: সংগৃহীত

প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে হলে জিততেই হতো সানরাজার্স হায়দরাবাদকে। সেই লক্ষ্যে বিশাল সংগ্রহও গড়েছিল দলটি।

এরপর বোলিংয়ে এসে ঘূর্ণি জাদুতে মাত করে দিলেন রশিদ খান। আর শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত জয়ও পেল হায়দরাবাদ। অন্যদিকে টানা তৃতীয় পরাজয় বরণ করল দিল্লি ক্যাপিটালস।

মঙ্গলবার (২৮ অক্টোবর) রাতে দিল্লিকে ৮৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে হায়দরাবাদ।  

হায়দরাবাদের ছুড়ে দেওয়া ২২০ রানের লক্ষ্য তাড়ায় ইনিংসের প্রথম ওভারেই ওপেনার শিখর ধাওয়ানের উইকেট হারায় দিল্লি। দুর্দান্ত ফর্মে থাকা এই বাঁহাতি হায়দরাবাদের পেসার সন্দ্বীপ শর্মার করা ওভারে মুখোমুখি হওয়া প্রথম বলেই বিদায় নেন। এরপর নিয়মিত উইকেট পতনের মিছিল চলতেই থাকে।  

ওপেনার আজিঙ্কা রাহানে অবশ্য একপ্রান্ত আগলে রাখার চেষ্টা করেছিলেন। কিন্তু রশিদের ঘূর্ণিতে পরাস্ত হলে শেষ হয় তার ১৯ বলে ২৬ রানের ইনিংস। এর আগে শিমরন হেটমায়ারকেও (১৬) বোল্ড করে ফেরান এই আফগান লেগ স্পিনার। পরে আক্সার প্যাটেলকেও নিজের শিকার বানান তিনি। ৪ ওভারে এই ৩ উইকেটই পেয়েছেন রশিদ, কিন্তু রান খরচ করেছেন মাত ৭! ওভারপিছু রান খরচ করেছেন মাত্র ১.৮০ করে।  

রশিদের পাশাপাশি বল হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন হায়দরাবাদের বাকি বোলাররাও। এর মধ্যে দিল্লির হয়ে ইনিংসে সর্বোচ্চ ইনিংস খেলা ঋষভ পান্তকে (৩৬) আউট করেছেন এই ভারতীয় পেসার। শেষদিকে ৯ বলে ২০ রানের ছোটখাটো ঝড় তুলেছিলেন তুষার দেশপান্ডে। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। ১৯ ওভারের শেষ বলেই সব উইকেট হারিয়ে বসে দিল্লি। চলতি আসরের অন্যতম ফেভারিট দলটি অলআউট হয় মাত্র ১৩১ রানে।  

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ঋদ্ধিমান সাহার ৪৫ বলে ৮৭ ও অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ৬৬ রানের ইনিংসে ভর করে ২ উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করে হায়দরাবাদ। সাহার ইনিংসটি ১২টি চার ও ২ ছক্কায় সাজানো। অন্যদিকে ওয়ার্নার তার ইনিংসে ২টি ছক্কার পাশাপাশি ৮টি চার হাঁকিয়েছেন। দুজনের ১০৭ রানের ওপেনিং জুটিই হায়দরাবাদকে বড় সংগ্রহের ভিত গড়ে দেয়। এছাড়া ৩১ বলে ৪৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন মনিশ পান্ডে।

এই জয়ে আইপিএলের পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছে হায়দরাবাদ। ১২ ম্যাচে দলটির সংগ্রহ ১০ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনে আছে দিল্লি। যদিও শীর্ষ দুইয়ে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পয়েন্টও একই। কিন্তু নেট রান রেটের ব্যবধানে তিনে আছে দিল্লি।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa