ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

বরিশালে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরুর দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
বরিশালে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরুর দাবিতে মানববন্ধন

বরিশাল: বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ক্রিকেট স্টেডিয়ামে অতি দ্রুত মাঠে প্রথম, দ্বিতীয় বিভাগ ও প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ পুনরায় শুরুর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) বেলা ১২টায় নগরের আগরপুর রোডস্থ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে বরিশাল জেলার সর্বস্তরের সকল ক্রিকেটাররা।

‘মাঠে ক্রিকেট ফিরান, ক্রিকেটারদের বাঁচান’ এই স্লোগানকে সামনে রেখে আয়োজিত মানববন্ধনে ১২ দফা দাবি তুলে ধরেন ক্রিকেটাররা।

মানববন্ধনে বক্তারা বলেন, গত আট বছর ধরে বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ক্রিকেট স্টেডিয়ামে কোনো প্রকার লিগ অনুষ্ঠিত হচ্ছে না। ২য় বিভাগের ক্রিকেট টুনামেন্ট বন্ধ দীর্ঘ দুই বছর যাবত। এই বিভাগে প্রায় সাড়ে ৬শ ক্রিকেটার রয়েছে। প্রথম বিভাগ ক্রিকেট টুনামেন্ট বন্ধ প্রায় তিন বছর ধরে। বরিশাল স্টেডিয়ামে এক হাজার পাঁচশ’র বেশি ক্রিকেটার রয়েছে। এরা সকলেই খেলা থেকে বঞ্চিত হচ্ছে। বিভিন্ন সময়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না। খেলা না হওয়ার কারণে বরিশাল থেকে কোনো খেলোয়াড় বের হচ্ছে না। অথচ আমাদের পাশের জেলাগুলোতে নিয়মিত খেলা হচ্ছে। এতে করে ক্রিকেটাররা আগ্রহ হারিয়ে ফেলছে। সবশেষ ২০১৭ সালে বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ক্রিকেট স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হয়েছে। আর এই মাঝে তিন বছরে কোনো খেলা হয়নি। দু একটি লিগ যাও হয়েছে তা লোক দেখানো মাত্র। তাই নিয়মিত খেলা চালু করার দাবিতে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

এসময় তারা তাদের ১২ দফা দাবি তুলে ধরেন। এর মধ্যে ২য় বিভাগ, ১ম বিভাগ ও প্রিমিয়াম ডিভিশন ক্রিকেট লিগ , মাদকমুক্ত ক্রিকেট মাঠ, দুর্নীতিমুক্ত ক্রিকেট মাঠ, অনুশীলনের পর্যাপ্ত সুযোগ সুবিধা, প্রতিবছর অন্তত দুটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট, কমিশনার কাপ টি-টোয়েন্টি’র আয়োজনের দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ক্রিকেট প্রশিক্ষক এজাজ আহম্মেদ সুজন, প্রথম বিভাগের ক্রিকেটার সচি চৌধুরী সহ বরিশাল জেলার বিভিন্ন ক্লাবের কয়েকশত ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘন্টা, অক্টোবর ১৯, ২০২০
এমএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa