ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

খাইবার পাখতুনখাওয়াকে শিরোপা জেতালেন মালিক-আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
খাইবার পাখতুনখাওয়াকে শিরোপা জেতালেন মালিক-আফ্রিদি

পাকিস্তানের ন্যাশনাল টি-২০ কাপের জমজমাট এক ফাইনাল অনুষ্ঠিত হলো। যেখানে শ্বাসরুদ্ধকর ম্যাচে সাউদার্ন পাঞ্জাবকে ১০ রানের হারিয়েছে খাইবার পাখতুনখাওয়া।

আর দলের জয়ে দারুণ ভূমিকা রাখা অভিজ্ঞ শোয়েব মালিক ম্যাচ সেরার পুরস্কার পান।

পাকিস্তানের দ্বিতীয়স্তরের ঘরোয়া টি-টোয়েন্টি আসরে রোববার এই শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হয়। রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা খাইবার নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০৬ রান করে। জবাবে ৮ উইকেট হারানো সাউদার্ন পাঞ্জাবের ইনিংস শেষ হয় ১৯৬ রানে।

২০৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শাহীন শাহ আফ্রিদি ও ওহাব রিয়াজদের বোলিং তোপে পড়ে সাউদার্ন পাঞ্জাব। নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটির হাল ধরেন হুসাইন তালাত। তিনি ৩৩ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৬৩ রান করেন। পরে খুশদিল শাহ ও মোহাম্মদ ইমরানের ব্যাটে জয়ের স্বপ্ন দেললেও শেষ পর্যন্ত আর পাওয়া হয়নি। খুশদিল ২৪ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৩৪ এবং ইমরান ১৩ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৩৮ করে অপরাজিত থাকেন।

খাইবার বোলারদের মধ্যে আফ্রিদি ও ওহাব রিয়াজ ৩টি করে উইকেট ভাগাভাগি করে নেন। এছাড়া একটি করে উইকেট পান উসমান শিনওয়ারি ও আসিফ আফ্রিদি।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ফখর জামান ও শোয়েব মালিকের ফিফটির ওপর ভর করে দুই রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় খাইবার। ওপেনার ফখর ৪০ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৬৭ রান করেন। তবে শেষদিকে ব্যাটে ঝড় তোলেন অভিজ্ঞ মালিক। মাত্র ২২ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া মোহাম্মদ হাফিজ ৩৮ ও অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ২৫ রান করেন।

সাউদার্ন পাঞ্জাব বোলারদের মধ্যে আমের ইয়ামিন, জাহিদ মাহমুদ ও ইমরান একটি করে উইকেট পান।

মালিক ম্যাচ সেরা হলেও, পুরো টুর্নামেন্টে ৪২০ রান করে আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হন ফখর জামান।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa