ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

হায়দ্রাবাদকে সুপার ওভারে হারালো কলকাতা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
হায়দ্রাবাদকে সুপার ওভারে হারালো কলকাতা ফার্গুসনকে ঘিরে কলকাতার খেলোয়াড়দের উইকেট উদযাপন

একের পর রোমাঞ্চকর ম্যাচ উপহার দিচ্ছে চলতি আইপিএল। এবার সুপার ওভারে গড়ানো রোমাঞ্চকর ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

 

জয়ের জন্য ১৬৪ রান করতে হতো হায়দ্রাবাদকে। কিন্তু ৬ উইকেট হারিয়ে ডেভিড ওয়ার্নারের দল থামে ১৬৩ রানে। জয়-পরাজয়ের ভাগ্য নির্ধারণের জন্য ম্যাচ গড়ায় সুপার ওভারে। আর তাতেই জয় তুলে নেয় কলকাতা।  

সুপার ওভারে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ড পেসার লকি ফার্গুসনের দুর্দান্ত বোলিংয়ের সামনে হায়দ্রাবাদ সংগ্রহ করতে পারে মাত্র ২ রান। ৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে জয় পেতে কোনো ঝামেলায় পড়তে হয়নি কলকাতাকে। রশিদ খানের বলে সহজে ৩ রান তুলে নেন অধিনায়ক ইয়ন মরগান ও উইকেটরক্ষক দিনেশ কার্তিক।  

এর আগে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিং নেমে ৫ উইকেটে ১৬৩ রান করে কলকাতা। ওপেনার শুভম গিল (৩৬) ও রাহুল ত্রিপাঠির (২৩) ব্যাটে দারুণ সূচনা হয় তাদের। এরপর নিতীশ রানা (২৯), আন্দ্রে রাসেল (৯), মরগানের (৩৪) ব্যাটে ভর করে লড়াকু পুঁজি পায় কলকাতা।  ব্যক্তিগত ২৯ রানে অপরাজিত থাকেন কার্তিক।  

লক্ষ্য তাড়া করতে নেমে হায়দ্রাবাদকেও দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জনি বেয়ারস্টো (৩৬) ও কেন উইলিয়ামসন (২৯)। প্রিয়ম গার্গ ৪ রানে ফিরলেও ডেভিড ওয়ার্নারের (৪৭) ব্যাটে ভর করে এগোতে থাকে হায়দ্রাবাদ। কিন্তু মনীষ পাণ্ডে (৬) ও বিজয় শঙ্কর (৭) দ্রুত ফিরলে চাপে পড়ে তারা। শেষদিকে চাপের মুখে হায়দ্রাবাদকে ম্যাচ টাই করতে সহায়তা করে আব্দুল সামাদ (২৩)। রশিদ অপরাজিত ছিলেন ১ রানে।  

কিন্তু সুপার ওভারে সুবিধা করতে পারেনি ওয়ার্নারের দল।  

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa