ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

ক্রিকেট

রশিদের ঘূর্ণিতে কুপোকাত দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
রশিদের ঘূর্ণিতে কুপোকাত দিল্লি ছবি: সংগৃহীত

আফগান লেগ স্পিনার রশিদ খানের দুর্দান্ত বোলিংয়ে ভর করে চলতি আইপিএলে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। অন্যদিকে চলতি আসরে প্রথম পরাজয়ের স্বাদ পেল দিল্লি ক্যাপিটালস।

মঙ্গলবার (৩০ সেপ্টেম্বর) রাতে শেখ আবু জায়েদ স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান তুলেছিল হায়দরাবাদ। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান তুলতে পারে দিল্লি। ফলে ১৫ রানের জয় তুলে নেয় ওয়ার্নারবাহিনী।

হায়দরাবাদের ছুড়ে দেওয়া ১৬৩ রানের লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই খাবি খেতে থাকেন দিল্লির ব্যাটসম্যানরা। ওপেনার পৃথ্বী শ ২ রানেই ভুবনেশ্বর কুমারের শিকার হওয়ার পর শ্রেয়াস আইয়ারকে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেছিলেন আরেক ওপেনার শিখর ধাওয়ান। কিন্তু আইয়ারকে (১৭) পরাস্ত করে এই জুটি ভাঙেন রশিদ খান। এই আফিগানির ঘূর্ণিতে রান তুলতে হিমশিম খেয়েছেন ব্যাটসম্যানরা।

এরপর দলীয় ৬২ রানে রশিদের বলেই বিদায় নেন ধাওয়ান। মূলত দিল্লির ইনিংসে মূল হন্তারকের ভূমিকায় দেখা দেন রশিদ একাই। পরে ঋষভ পান্তকেও (২৮) নিজের শিকার বানান আফগান ঘূর্ণি জাদুকর। এর আগে শিমরন হেটমায়ারকে (২১) তুলে নেন ভুবনেশ্বর। বলার মতো রান আসেনি দিল্লির আর কোনো ব্যাটসম্যানের ব্যাট থেকে।

বল হাতে রশিদ খান ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৪ রান খরচে তুলে নেন ৩ উইকেট। ভুবনেশ্বরের ঝুলিতে যায় ২ উইকেট। ১টি করে উইকেট দখল করেন খলিল আহমেদ ও নটরঞ্জন।  

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোর দ্বিতীয় আইপিএল ফিফটি এবং কেন উইলিয়ামসনের ২৬ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসে ভর করে লড়াকু সংগ্রহ পায় হায়দরাবাদ। ওপেনিং জুটিতে ডেভিড ওয়ার্নার (৪৫) ও বেয়ারস্টো মিলে যোগ করেন ৭৭ রান। ১০ম ওভারে অমিত মিশ্রর বলে হায়দরাবাদের অধিনায়ক ওয়ার্নার বিদায় নেন। দলীয় ১০০ পার হওয়ার আগেই ১২তম ওভারে বোলিংয়ে এসে মনিশ পান্ডেকেও (৩) তুলে নেন ভারতীয় স্পিনার।  

তবে তৃতীয় উইকেট জুটিতে বেয়ারস্টোকে নিয়ে ৫২ রান যোগ করে সেই ধাক্কা কাটিয়ে উঠেন উইলিয়ামসন। ৫ বাউন্ডারিতে ৪১ রান করা কিউই অধিনায়কের স্ট্রাইক রেট প্রায় ১৫৮। ইনিংসের শেষ ওভারে কাগিসো রাবাদার বলে বিদায় নেন তিনি। এর আগে বেয়ারস্টো ৫৩ রান করে রাবাদার প্রথম শিকারে পরিণত হন। এছাড়া শেষদিকে ৭ বলে ১ ছক্কা ও ১ চারে ১২ রান যোগ করেন আবদুল সামাদ।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন রশিদ খান।  

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa