ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

ক্রিকেট

ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা বিসিবির

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা বিসিবির বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ জাতীয় দলের শ্রীলঙ্কা সফর স্থগিত হয়েছে। ফলে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা আর নেই।

কিন্তু করোনার জন্য দীর্ঘদিন দেশের সব ধরনের ক্রিকেট বন্ধ রয়েছে।

তাই মাঠে ক্রিকেট ফেরাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিকল্প পরিকল্পনা হাতে নিয়েছে। আগামী মাসেই ফিরছে ঘরোয়া ক্রিকেট। তবে তার আগে জাতীয় দল, এইচপি দল ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে চায় বিসিবি।

সোমবার (২৮ সেপ্টেম্বর) মিরপুরে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ঘরোয়া লিগ শুরু আগেই এই টুর্নামেন্ট আয়োজন করতে চায় বিসিবি। দুটি পরিকল্পনা করেছে বিসিবি। দুটি পরিকল্পনার একটি দ্রুত বাস্তবায়ন করবে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা।

বিসিবি সভাপতি বলেন, 'আমরা খেলা শুরু করছি। আপাতত আমাদের এখন ক্যাম্প চলছে। আবার শুরু হচ্ছে জাতীয় দলের অনুশীলন। তারপর আবার অনুশীলন ম্যাচ হবে তিনটা। বিস্তারিত আপনারা পেয়ে যাবেন কবে কবে হবে। এরপরই আমরা ঘরোয়া লিগ শুরু করবো, ঘরোয়া ক্রিকেটের দুইটা ভাগ আছে। একটা আমরা চিন্তা ভাবনা করছি পাঁচ ছয়টা টিম নিয়ে প্রথমে খেলার জন্য। ছয়টা টিম হলে ৯০ খেলোয়াড় হবে। একসাথে যত বেশি খেলানো যায় ততো ভালো। তাদেরকে নিয়ে যদি একটা কর্পোরেট লিগ হতে পারে, যেকোনো বিসিবির টিম হতে পারে, এমনো হতে পারে আমাদের জাতীয় দল, এইচপি, অনূর্ধ্ব-১৯ ওদের নিয়ে তিন চারটা টিম বানিয়ে ফেললাম। এদের মধ্যে একটা টুর্নামেন্ট ছেড়ে দিলাম বিসিবি স্পন্সর্ড। ’

তবে বিসিবি ক্রিকেটারদের নিরাপত্তার কথাও চিন্তা করছে। সেজন্যই টুর্নামেন্ট আয়োজনে একটু সময় নিতে চায় বিসিবি।

পাপন বলেন, 'এটা আজকেই বলে দিতে পারতাম, কিন্তু এখানেই শেষ না আমি বলেছি ওদেরকে (টুর্নামেন্ট কমিটি) প্রোপজালটা দিতে। খেলা তো শুরু করা যায় কিন্তু কিভাবে আমরা এই করোনা পরিস্থিতিতে মোকাবিলা করে ওদেরকে নিরাপদে রেখে আমরা খেলাটা পরিচালনা করতে পারি সেই প্রোপজালটা দিতে বলেছি। ' 

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa