ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

ক্রিকেট

উদ্বোধনী ম্যাচে মুম্বাইকে হারাল চেন্নাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
উদ্বোধনী ম্যাচে মুম্বাইকে হারাল চেন্নাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটে হারিয়ে দারুণ শুরু করল চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করা মুম্বাই নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান করে।

জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের ৪ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে ১৬৬ করে জয়ের বন্দরে পৌঁছে যায় মাহেন্দ্র সিং ধোনির দল।

শনিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ১৬৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বিপাকে পড়ে চেন্নাই। দলীয় ৬ রানেই দুই ওপেনার মুরালি বিজয় ও শেন ওয়াটসনকে হারায় তারা। তবে তৃতীয় উইকেট জুটিতে ১১৫ রানের জুটি গড়ে দলকে জয় পেতে সাহায্য করেন আম্বাতি রায়ডু ও ফাফ ডু প্লেসিস। রায়ডু ৪৮ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৭১ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। আর ৪৪ বলে ৬টি চারে ৫৮ করে অপরাজিত থাকেন ডু প্লেসিস।

মুম্বাই বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট, জেমস প্যাটিনস, জসপ্রিত বুমরাহ, ক্রুনাল পান্ডিয়া ও রাহুল চাহার একটি করে উইকেট পান।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বড় স্কোরের আশা জাগালেও শেষ পর্যন্ত তা করতে পারেনি রোহিত শর্মার দল। টপঅর্ডারের সব ব্যাটসম্যানই উড়ন্ত সূচনা করে বিদায় নেন। সর্বোচ্চ ৩১ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৪২ করেন সৌরভ তিওয়ারি। এছাড়া ৩৩ রান আসে ওপেনার কুইন্টন ডি ককের ব্যাট থেকে।

চেন্নাই বোলারদের মধ্যে লুঙ্গি এনগিডি সর্বোচ্চ ৩টি উইকেট পান। দুই উইকেট দখল করেন দিপক চাহার ও রবীন্দ্র জাদেজা। এছাড়া স্যাম কারেন ও পিযুষ চাওলা একটি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হন আম্বাতি রায়ডু।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa