ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন রশিদ খান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন রশিদ খান

ক্রিকেটে ১৬ বছরের পথচলা শেষে টেস্ট স্ট্যাটাস পেয়েছিল আফগানিস্তান। ইতোমধ্যে দলটি চারটি ম্যাচও খেলেছে।

যেখানে জয় পেয়েছে দুটিতে। একটি টেস্টে জয় তো আবার তাদের থেকে অভিজ্ঞতার বিচারে অনেক এগিয়ে থাকা বাংলাদেশের বিপক্ষে।

আফগানদের শীর্ষ ক্রিকেটারদের বিশ্বব্যাপী ব্যাপক তারকা খ্যাতি রয়েছে। তাদের অনেকেই বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগগুলোতে খেলে থাকেন।

যুদ্ধ বিধ্বস্ত আফগানদের এমন উত্থানই ভবিষ্যতে তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখাচ্ছে। দলটির সব ফরম্যাটের অধিনায়ক ও শীর্ষ ক্রিকেটার রশিদ খান বিশ্বাস করেন, এই স্বপ্ন সত্যি করতে তাদের সব বিভাগেই প্রতিভা রয়েছে। শুধু দরকার অগাথ বিশ্বাস। যা কিনা বড় দলগুলোর বিপক্ষে আারও বেশি ম্যাচ খেললেই চলে আসবে।

ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ইউটিউব শোতে আলাপকালে রশিদ বলেন, ‘দল যখন আইসিসির পূর্ণ সদস্য হলো তখনই বড় স্বপ্নটা পূরণ হয়েছে, যেখানে আমরা টেস্ট খেলতে পারছি। আমরা ভারতের বিপক্ষে ভারতেই টেস্ট খেলছি। এটা সবসময়ই স্বপ্নের থেকে বেশি কিছু। ’

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় এই মুহূর্তে আমাদের সবচেয়ে বড় অর্জনটা হওয়া উচিৎ এবং দেশের আশা টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা। কেননা আমাদের সকল প্রকার দক্ষ, প্রতিভাবান রয়েছে এবং এখন শুধু আমাদের বিশ্বাস রাখতে হবে যে আমরা করতে পারবো। প্রতিভার সকল দিকই আমাদের রয়েছে। আমাদের স্পিনার রয়েছে, ফাস্ট বোলার আছে, আমাদের ব্যাটিংলাইনও দারুণ। শুধু যেটা অভাব সেটা হচ্ছে বড় দলের বিপক্ষে খেলার অভিজ্ঞতা। কারণ আমরা তাদের বিপক্ষে যথেষ্ট ক্রিকেট খেলিনি। ’

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa