ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

ক্রিকেট

শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের সিরিজ শুরু ২৪ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের সিরিজ শুরু ২৪ অক্টোবর

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ পাঁচ মাস ক্রিকেট বন্ধ থাকার পর আবার মাঠে গড়িয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। এখন শুধু বাংলাদেশ দলের মাঠে ফেরার অপেক্ষা।

সেটারও সময় ঘনিয়ে আসছে। বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরও নিশ্চিত। আগামী ২৩ অথবা ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবে টাইগাররা। ২৪ অক্টোবর টেস্ট দিয়ে সিরিজ শুরু হবে।

বুধবার (১২ আগস্ট) এক সভা শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। এসময় তিনি আরও জানান বাংলাদেশ এইচপি দলও সিরিজ খেলতে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে যাবে।

আকরাম খান বলেন, 'আমরা অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি যেমন ধরেন প্রথম করোনা টেস্ট নিয়ে। আমরা প্লেয়ারদেরকে নিয়ে কিভাবে ক্যাম্পটা শুরু করব সেটা একটা খুব ভালো প্ল্যান করেছি আমরা পরে জানিয়ে দেবো। তারপরে ইস্যু ছিল যে আমরা কতদিন দেশে প্র্যাকটিস করবো কত দিন সেখানে (শ্রীলঙ্কা) গিয়ে প্র্যাকটিস করবো সেটা মোটামুটি একটা স্যাটেল করেছি। আমরা মোস্ট প্রবাবলি সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে আমরা দেশে দশ-বার দিন প্র্যাকটিস করে তারপর শ্রীলঙ্কা চলে যাব। সাথে এইচপি টিমও যাবে। ’

তিনি আরও বলেন, ‘তারপর সেখানে আমরা ২০-২৫ দিন একসঙ্গে প্র্যাকটিস করবো। পরে অক্টোবরের ২৪ তারিখ আমাদের খেলা শুরু। আর একটা বিষয় হল সাকিবের বিষয় ছিল কারণ সাকিবের ব্যাপারটা আমরা কথা বলেছি। এটা অনেক আলোচনা আছে। প্লাস কোচ, টিম স্টাফদের ইনশাল্লাহ সেপ্টেম্বরের শুরুতে দেশে আনার চেষ্টা করব। '

এই সিরিজে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারে। যদিও সূচি এখনও চূড়ান্ত হয়নি। টাইগাররা সর্বশেষ ৬ বছরে কোনো তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেনি। তবে বিসিবি চাইছে টেস্ট সিরিজের পাশাপাশি তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজও খেলতে। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান ডি সিলভা জানিয়েছেন, একটি টেস্ট কম খেলে টি-টোয়েন্টি যোগ করতে। এ ব্যাপারে এক-দুই দিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa